শিরোনাম
৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:১১

ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে এক গৃহবধূকে ধর্ষণ ও হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছর কারাদণ্ড দেয়া হয়েছে। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অন্য চার আসামীকে খালাস দেয়া হয়েছে।

বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে এ রায় ঘোষণা করেন চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার। 
দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার আখিরা গ্রামের আব্দুল মান্নানের ছেলে হেলাল আলী, আতাউর রহমানের ছেলে আব্দুল জলিল, মো. মন্টুর ছেলে মোহাম্মদ আলী ওরফে সাদ্দাম এবং আইয়ুব আলীর ছেলে আওয়াল হোসেন।
চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল পিপি এনামুল হক জানান, ২০১৮ সালের ৯ আগস্ট দুপুরে শিবগঞ্জের লওঘাটা গ্রামের আলাউদ্দীনের মেয়ে খাতিজা খাতুন তার চাচাতো বোনকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর গভীর রাত পর্যন্ত বাড়ি না ফিরলে তাকে খোঁজাখুজি শুরু করেন স্বজনরা। 
পরের দিন সকালে একই উপজেলার আখিরা গ্রামের একটি আখখেতের পাশে ড্রেন থেকে খাতিজা খাতুনের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে ১০ আগস্ট থানায় মামলা করেন খাতিজার বাবা আলাউদ্দীন। 
ময়না তদন্ত ও পুলিশ প্রতিবেদনে বলা হয় খাতিজাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। পুলিশ এই মামলায় ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।
দীর্ঘ শুনানী ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত চারজনকে কারাদণ্ড ও অপর চারজনকে খালানের আদেশ দেন।


বিডি প্রতিদিন/এএম

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর