শিরোনাম
৪ সেপ্টেম্বর, ২০২৪ ২০:২৬

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আবু সাঈদের কবর জিয়ারত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের
আবু সাঈদের কবর জিয়ারত

কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদের কবর জিয়ারত করেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। বুধবার দুপুরে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের জাফরপাড়া বাবনপুরগ্রামে আবু সাঈদের বাড়িতে যান দলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফত, সাধারণ সম্পাদক সাবেক আহমেদ খানসহ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা কবর জিয়ারতসহ আবু সাঈদকে বীর উপাধি দিয়ে স্যালুট জানান। এরপর আবু সাঈদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আনোয়ারুল আলম, শহিদ বাবলু, মিয়া আনোয়ার, আব্দুল কাদেরসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা।
জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফত বলেন, একাত্তরে আমরা যুদ্ধ করেছিলাম গণতন্ত্রের জন্য। পরবর্তীতে স্বাধীকারের যুদ্ধ হলো, আমরা স্বাধীনতা পেলাম। কিন্তু পরবর্তীতে সেই স্বাধীনতা ও গণতন্ত্র আমাদের জন্য অধরাই রয়ে গেল। ৫৩ বছর পর বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে দেশের অবস্থা পরিবর্তন হয়েছে।

তিনি আরও বলেন, আমরা মনে করি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস অতীতের সব জঞ্জাল পরিষ্কার করে একটি স্বচ্ছ নির্বাচন দেবেন। সেটার মাধ্যমে আমরা গণতন্ত্র ফিরে পাব। তখনই আবু সাঈদ, মুগ্ধ ও একাত্তরে যারা শহীদ হয়েছেন, তাদের আত্মত্যাগ স্বার্থকতা পাবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর