৫ সেপ্টেম্বর, ২০২৪ ২২:০২

৫ দিন পর রাঙামাটি-বান্দরবানের সংযোগ ফেরি চালু

রাঙামাটি প্রতিনিধি

৫ দিন পর রাঙামাটি-বান্দরবানের সংযোগ ফেরি চালু

টানা ৫ দিন পর আবারও চালু হয়েছে রাঙামাটি ও বান্দরবানের সংযোগ ফেরি।

বৃহস্পতিবার সকাল ৮টায় কাপ্তাই উপজেলা চন্দ্রঘোনা ঘাট থেকে চালু করা হয় এ ফেরি। এসময় রাঙামাটি- রাজস্থলী ও বান্দরবানের যাত্রীদের মধ্যে স্বস্তির উচ্ছ্বাস দেখা যায়।

টানা বৃষ্টি, আর পাহাড়ি ঢল। তার উপর কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের গেট দিয়ে আসা পানির স্রোত। এসব কারণে কর্ণফুলী নদী পাড়াপাড়ে দেখা দেয় মারাত্মক হুমকি। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ করে দেওয়া হয় রাঙামাটি কাপ্তাই-চন্দ্রঘোনা ও রাজস্থলী বান্দরবানের সড়ক সংযোগ। বিচ্ছিন্ন হয়ে যায় রাঙামাটির সাথে রাজস্থলী ও বান্দরবান। ভোগান্তি বাড়ে স্থানীয়সহ পর্যটকদের। তার চেয়ে বেশি বিপাকে পড়ে কৃষকরা। টানা ৫দিন স্ববির ছিল রাজস্থলীর বাঙ্গালহালীয়া ইউনিয়নের হাট-বাজার।

রাঙামাটি সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, রাঙামাটি কাপ্তাই কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের গেট খোলার কারণে নদীতে স্রোত বেড়ে যায়।মানুষের জানমালের রক্ষাতে গত ৩১ আগস্ট আনুষ্ঠানিকভাবে কর্ণফুলী নদীতে ফেরি চালাচলে উপর সর্তকর্তামূলক নিষেধাজ্ঞা দেওয়া হয়। তাই টানা ৫দিন রাঙামাটি-রাজস্থলী-বান্দরবান সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ ছিল। কিন্তু এখন নদী শান্ত এবং স্বাভাবিক থাকায় আবারও ফেরি চালু করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর