৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৮

বীজ রোপণ নিয়ে দ্বন্দ্বে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি

বীজ রোপণ নিয়ে দ্বন্দ্বে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি

ঝালকাঠির কাঁঠালিয়ায় জমিতে আমন বীজ রোপণ নিয়ে দ্বন্দ্বের জেরে সুলতান খান (৭০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। শনিবার দুপুরে তাকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় দুই নারীসহ চারজন আহত হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নে জাঙ্গালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সুলতান খান জাঙ্গালিয়া এলাকার মৃত ওয়াজেদ আলি খানের ছেলে। এ ঘটনায় তার ভাই আফজাল হোসেন খান, ভাতিজা হেলাল খান, ভাবি হেলেনা বেগম আহত হয়েছেন।

নিহতের পুত্রবধূ ফাতিমা ও রুমা বেগম অভিযোগ করে জানান, প্রতিপক্ষের সাথে দীর্ঘদিন তাদের জমি নিয়ে বিরোধ চলছিল এবং আদালতে মামলাও চলমান আছে। শনিবার বেলা ১১টার দিকে প্রতিপক্ষ বাচ্চু, জাকির, ইলিয়াস, শহিদ, মনির ,স্বপনসহ অনেকে মিলে বিরোধপূর্ণ জমিতে বীজ রোপণ করতে আসে।

এ সময় তাদের নিষেধ করলে রুমার উপর হামলা চালায় প্রতিপক্ষরা। রুমাকে তার শ্বশুর সুলতান খান রক্ষায় এগিয়ে গেলে তাকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে ও রুমাসহ তিনজনকে আহত করে প্রতিপক্ষরা। এরপর স্থানীয় ও স্বজনরা আহতদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শাহেদ খান জানান, সুলতান খানকে নিয়ে আসার পর মৃত ঘোষণা করা হয়। আহতরা চিকিৎসাধীন রয়েছে।

কাঠালিয়া থানার ওসি (তদন্ত) সমীর কুমার দাশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর