৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৫৬

মাদারীপুরে মানহানি মামলায় খালাস পেয়েছেন তারেক রহমান

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে মানহানি মামলায় খালাস পেয়েছেন তারেক রহমান

ফাইল ছবি

মাদারীপুরে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. জামিনুর রহমান মিঠু। এর আগে গেলো ১৩ আগস্ট তারেক রহমানকে খালাস দেয়া হয়। তবে বিষয়টি নিয়ে শনিবার দুপুরেই গণমাধ্যমে জানান বিএনপির নেতা-কর্মীরা। 

এ্যাড জামিনুর রহমান মিঠু জানান, রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বাবুল আকতার ২০১৪ সালের ২২ ডিসেম্বর একটি মানহানি মামলা করেন। পরে মামলার বাদী বাবুল আকতার নিজেই গত ৭ আগস্ট মাদারীপুর জেল চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেন। মাদারীপুর জেলা আইনজীবী ফোরাম সাধারণ সম্পাদক এডভোকেট গোলজার আহমেদ চিশতি আদালত শুনানি করলে গত ১৩ আগস্ট ‘সিআর ১১৭৪/১৪, মামলাটি ‘দি কোড অব ক্রিমিনাল প্রসিডিউ’-এর ২৪৮ ধারা মতে মামলাটি প্রত্যাহারের অনুমতি প্রদান করা হলে আসামিকে খালাস দেয়া হয়। মামলাটি খালাস প্রদাণ করেন মাদারীপুর আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী।
 
তিনি আরো বলেন, খালাসের বিষয়টি আগে জানাজানি না হলেও শনিবার গণমাধ্যমে জানানো হয়। এখন আর মাদারীপুর জেলায় তারেক রহমানের বিরুদ্ধে কোন মামলা নেই বলেও তিনি দাবি করেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর