৭ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৫৭

কালিয়াকৈরে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে দুই হত্যা মামলা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে দুই হত্যা মামলা

প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈর থানায় দুই যুবককে হত্যার অভিযোগ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, শেখ রেহানা, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আসামি করে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। ওই দুই মামলা ২১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮০০ জনকে আসামি করা হয়েছে।

নিহতরা হলেন কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা এলাকার হায়াত আলী ফকিরের ছেলে মো. জসিম ফকির (৩৬) ও কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার বাসিন্দা শাহিনুর মাহমুদ শেখ (৪০)।

মামলা এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় গত ৪ আগষ্ট বিকালে আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে জসিম ফকির নিহত হয়। পরে তার লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে যায়। ওই ঘটনায় শুক্রবার দিবাগত রাতে নিহতের ভাই রিয়াজ ফকির বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য শেখ হেলাল, সাবেক মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে হুকুমের আসামি করে ১০৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া অপর মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও সাবেক মুক্তিযোদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে হুকুমের আসামি করে ১০৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ওই মামলাতে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম মামলা দুইটি দায়ের করার বিষয়টি নিশ্চিত করেন। মামলা দুইটিতে বাদী হয়েছেন নিহত কালিয়াকৈর উপজেলার রূপনগর এলাকার নিহত জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও উপজেলার সফিপুর এলাকার বাসিন্দা নিহত শাহিনুর মাহমুদ শেখের (৪০) স্ত্রী সালামা বেগম। 

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাজমুস সাকিব খান বলেন, কালিয়াকৈর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর একটি শুক্রবার রাতে নথিভূক্ত করা হয়েছে অপরটি শনিবার সকালে নথিভূক্ত করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর