৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫৪

বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

বগুড়ায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে। বহু ভাষায় শিক্ষার প্রসার পারস্পরিক সমঝোতা ও শান্তির জন্য সাক্ষরতা, এই প্রতিপাদ্যে রবিবার সকালে জেলা প্রশাসন আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

র‌্যালি শেষে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় জেলা প্রশাসক সম্মেলন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. মেজবাউল করিম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আরাফাত হোসেনের সভাপতিত্বে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক এসএম সাদ্দাম হোসেনের সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. হজরত আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রেজোয়ান হোসেন, আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচী জেলা ম্যানেজার (জিবিএস) সাজু মিয়া, প্রোগ্রাম হেড নুরুন্নবী শেখ, উপজেলা ম্যানেজার মিজানুর রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. মেজবাউল করিম বলেন, বাংলাদেশে ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপিত হয়ে আসছে। অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক নানা ধরনের প্রতিবন্ধকতা থেকে মুক্তির অন্যতম উপায় হলো সাক্ষরতা অর্জন করা। টেকসই সমাজ গঠনের জন্য যে জ্ঞান ও দক্ষতা প্রয়োজন তা সাক্ষরতার মাধ্যমেই অর্জন সম্ভব।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর