৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪৮

ব্রাহ্মণবাড়িয়ায় মডেল গার্লস স্কুলে দুনীর্তির অভিযোগে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় মডেল গার্লস স্কুলে দুনীর্তির অভিযোগে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া শহরের গভর্নমেন্ট মডেল গার্লস হাইস্কুলে নানা অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে যৌক্তিক সংস্কার ও বিদ্যালয়ের প্রশাসনসহ নানা জটিলতা নিরসনের দাবিতে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষার্থীরা। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে জড়ো হয়ে তারা বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, জেলার স্বনামধন্য এই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফের যোগসাজসে বিদ্যালয়ের শিক্ষক গিয়াস উদ্দিন মৃধা, সাইফুল ইসলাম, নাছিমা, বদরুন্নাহার, ফারজানা আক্তারসহ একাধিক শিক্ষকরা বিভিন্ন অনিয়ম দুনীর্তির সাথে জড়িত। শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে পরীক্ষায় নম্বর কমিয়ে দেয়। এছাড়া শিক্ষকরা অবৈধভাবে বিদ্যালয়ের মধ্যে প্রাইভেট পড়তে বাধ্য করান এবং সেখান থেকে ১০ পার্সেন্ট টাকা প্রধান শিক্ষক নিয়ে থাকেন। শ্রেণীকক্ষে শিক্ষকরা আমাদেরকে বিভিন্ন সময়ে নাজেহালসহ হেয় করে অন্যান্য শিক্ষার্থীদের উপস্থিতিতে। এছাড়াও গত দেড় বছর ধরে তাদেরকে টিফিনও দেওয়া হয় না। এ অবস্থায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ের সব ধরনের অর্থ সম্পর্কিত ধোয়াশা দূর করতে সরকারি অডিটের পাশাপাশি অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিদ্যালয় কৃর্তপক্ষের কাছে দাবি জানিয়েছেন। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ জানান, তিনি জেলার বাইরে রয়েছেন। বিদ্যালয়ে এসে শিক্ষার্থীদের অভিযোগ শুনবেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর