৮ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২১

ফরিদপুরে হাসপাতাল ও ক্লিনিকে দুর্নীতি বন্ধের দাবিতে বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে হাসপাতাল ও ক্লিনিকে দুর্নীতি বন্ধের দাবিতে বিক্ষোভ

ফরিদপুরে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অনিবন্ধিত ভুয়া নার্স দিয়ে সেবা দেওয়ার নামে প্রতারণা বন্ধ ও স্বাস্থ্যসেবায় সকল দুর্নীতি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার বেলা ১২টার দিকে বিশাল একটি বিক্ষোভ মিছিল বের করে নার্সিং এবং মিডওয়াইফারী শিক্ষার্থীবৃন্দ। জেনারেল হাসপাতালের সামনে থেকে বের হওয়া বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা সিভিল সার্জন অফিসে গিয়ে শেষ হয়। 

পরে সেখানে শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা বলেন, ভুয়া নার্সদের বিষয়ে আল্টিমেটাম দেওয়া হলেও কোন ব্যবস্থা নেননি সিভিল সার্জন। দ্রুতই তাদের দাবি মানা না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। 

অবস্থান কর্মসূচি চলাকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ডেপুটি সিভিল সার্জন ডা. শাহ মোহাম্মদ বদরুদ্দোজার কাছে জেলার স্বাস্থ্যসেবার নানা অনিয়ম তুলে ধরেন এবং বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে প্রতিকার দাবি করেন। 

শিক্ষার্থীরা জানান, শহরের বিভিন্ন বেসরকারী হাসপাতাল, ক্লিনিক এবং নার্সিং হোমগুলোতে চিকিৎসা সেবা মারাত্বক ভাবে বিঘ্নিত হচ্ছে। অধিকাংশ ক্ষেত্রেই অপেশাদার ও ভুয়া নার্স দিয়ে সেবা দেওয়া হচ্ছে। যে কারণে প্রকৃত নার্সরা সেবা প্রদান থেকে বঞ্চিত হচ্ছে। ফলে রোগীরা পড়ছে হুমকির মুখে। আর ব্যহত হচ্ছে স্বাস্থ্যসেবা। 

বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে এমন অনিয়ম চললেও দেখেও না দেখার ভান করে সিভিল সার্জন অফিস। অভিযোগ উঠেছে, এসব প্রতিষ্ঠানের কাছ থেকে সিভিল সার্জন অফিসের কতিপয় কর্মকর্তা অর্থ নেবার কারণে কোনো ব্যবস্থা নিতে পারেন না। ইতিপূর্বে নানা অনিয়ম ও দুর্নীতির বিষয়ে সিভিল সার্জনকে বলা হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সিভিল সার্জন অফিসের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করতে থাকে। 

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন খন্দকার মঈন, আদনান সামি, সোহান, ফুয়াদ, নিরা খন্দকার প্রমুখ। এদিকে, নার্সিং শিক্ষার্থীদের অবস্থানের বিষয়টি জানতে পেরে সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান রবিবার অফিসে আসেননি। এসময় তার কক্ষটি তালাবদ্ধ অবস্থায় দেখা গেছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর