১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৫৭

ঘৃণা জানাই শেখ হাসিনা ও তার সহযোগীদের: মোশারফ হোসেন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ঘৃণা জানাই শেখ হাসিনা ও তার সহযোগীদের: মোশারফ হোসেন

কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, স্বৈরাচারী সরকার সারা বাংলাদেশের মানুষের কণ্ঠরোধ করে দিয়েছিল এবং প্রত্যেকটা মানুষের মুখের ভাষা কেড়ে নিয়েছিল। কথা বলতে গেলেই মানুষের মুখ চেপে ধরেছিল। একটা স্বাধীন-সার্বভৌম দেশ এভাবে চলতে পারে না। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। আমরা ঘৃণা জানাই শেখ হাসিনা সরকার এবং তার সহযোগীদের। একই সঙ্গে তাদের বিচারের আওতায় আনার দাবি জানাই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আমরা এখানে এসেছি। সারাদেশে আন্দোলনে হতাহতদের খোঁজ-খবর রাখছেন তিনি।

মঙ্গলবার সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের প্রদত্ত বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে যারা নিহত ও আহত হয়েছেন তাদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান এবং শিবগঞ্জে শহীদ মুগ্ধ চত্বর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। এসময় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, আতাউর রহমান ঢালী, মোস্তাফিজুর রহমান সেগুন, আক্তার হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য আলাউদ্দিন সরকার টিপু, তুহিনুল ইসলাম, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ইব্রাহিম খলিল, যুগ্ম সম্পাদক আহমেদ সাকিল, শিবগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, সাংগঠনিক সম্পাদক মাস্টার হারুনুর রশিদ, পৌর বিএনপি’র সভাপতি বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল করিম, পৌর যুবদলের সভাপতি আবু শাহীন, সাধারণ সম্পাদক মাহাদী হাসান তমাল, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুয়েল হোসেন বাপ্পি, সিনিয়র সহ-সভাপতি আইয়ুব কাজী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান মেহেদী প্রমুখ। 

শেষে প্রধান অতিথি শিবগঞ্জ উপজেলা বিএনপি কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত উপজেলা ও পৌর ছাত্রদলের ১২ জন নেতাকর্মীর মাঝে আর্থিক অনুদান প্রদান করেন এবং শহীদ মুগ্ধ স্কোয়ারের নতুন ফলক উম্মোচন করেন।

এর আগে তিনি উপজেলার পীরব ইউনিয়নের পালিকান্দা গ্রামের বগুড়ায় নিহত সেলিম মাস্টারের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের মধ্যে নগদ ২ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করেন। এরপর তিনি পঞ্চদাশ গ্রামের ঢাকায় নিহত শ্রমিক নেতা শহীদ রনির কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের মধ্যে নগদ ২ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর