১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২৪

নাটোরে ৩ মামলায় বিএনপি নেতা দুলু খালাস

নাটোর প্রতিনিধি

নাটোরে ৩ মামলায় বিএনপি নেতা দুলু খালাস

নাটোরে তিনটি মামলায় বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ দলীয় নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ বিচারক মো. মাইনুদ্দীন দুইটি ও যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ আদালতের বিচারক মো. শামসুল আল-আমীন একটি মামলায় খালাস প্রদান করেন।

মামলার নথি থেকে জানা যায়, নলডাঙ্গা থানায় ২০০৭ সালে ৮ এপ্রিল বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ২২ জনকে আসামি করে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন রামশাকাজিপুর এলাকার জাহেরুল ইসলামের ছেলে সেলিম রেজা।

অপর মামলাটি ২০০৪ সালের ৭ ফেব্রুয়ারি রাতে রামশাকাজিপুর এলাকার সফুরা খাতুনের বাড়িতে ঢুকে হামলা চালিয়ে লুটপাট শেষে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় বাড়ির মালিক সফুরা খাতুন বাদী হয়ে নলডাঙ্গা থানায় ২৭ এপ্রিল ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় বাদী পক্ষ আসামিদের শনাক্ত করতে না পারায় ও রাষ্ট্রপক্ষ সাক্ষী প্রমাণ করতে না পারায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক আসামি বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ দুটি মামলার আসামি ৪৭ জনকে খালাস দিয়েছেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী রুহুল আমিন তালুকদার টগর।

আরেকটি মামলায় ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি বেলা ১২টার দিকে আমতলী বাজারে সুধীর চন্দ্র সাহার মুদি দোকানে হামলা চালিয়ে লুটপাট করে ও চাঁদা দাবি করে। এ ঘটনায় ২০০৮ সালের ৭ জুলাই নলডাঙ্গা থানায় সুধীর চন্দ্র সাহা বাদী হয়ে বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ২২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এ মামলাতেও বাদী পক্ষ আসামিদের শনাক্ত করতে না পারা ও রাষ্ট্রপক্ষ সাক্ষী প্রমাণ করতে না পারায় যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক আসামি বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ মামলার আসামি ২২ জনকে খালাস দিয়েছেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী রুহুল আমিন তালুকদার টগর।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর