১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৬

পূর্বধলায় শিক্ষার্থীদের মাঝে পুষ্টি ক্যাম্পেইন

নেত্রকোনা প্রতিনিধি

পূর্বধলায় শিক্ষার্থীদের মাঝে পুষ্টি ক্যাম্পেইন

নেত্রকোনার পূর্বধলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৮০ জন শিক্ষার্থীর মাঝে খাদ্য বিষয়ক পুষ্টি সচেতনতা তৈরির লক্ষ্যে তিন দিনব্যাপী পুষ্টি ক্যাম্পেইন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনিস্টিটিউট (বারটান) নেত্রকোনা। 

প্রতিদিন ৬০ জন করে শিক্ষার্থী এই ক্যাম্পেইনে অংশ নেবেন। কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের (বারটান অঙ্গ) ব্যবস্থাপনায় ১০ থেকে ১২ সেপ্টেম্বর ক্যাম্পেইন চলবে। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) প্রথম দিনে উপজেলার শ্যামগঞ্জ জালশুকা কুমুদ গঞ্জ উচ্চ বিদ্যালয়ে খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক ক্যাম্পেইনের আয়োজন করা হয়। বারটান নেত্রকোনার ঊর্ধ্বতন বিজ্ঞানী কর্মকর্তা ড. মোসা. আলতাফ-উন-নাহারের তত্ত্বাবধানে ক্যাম্পেইন উদ্বোধন করেন পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান। পরবর্তীতে দিনব্যাপী সেশন পরিচালনা করেন বারটানের প্রধান কার্যালয়ের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষ্ণ কুমার মন্ডল, আঞ্চলিক কার্যালয়ের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম।

প্রশিক্ষণ শেষে পুষ্টি নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হলে অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় প্রশিক্ষণার্থীকে ক্রেস্ট পুরস্কার  প্রদান করা হয়। শেষে প্রত্যেকেকে ক্যাম্পেইন উপকরণসহ নিজ আঙ্গিনায় লাগাতে ২টি করে ফলজ উদ্ভিদের চারা প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর