১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৩৭

আন্দোলনে নিহত সূর্যের লাশ ৩৫ দিন পর কবর থেকে উত্তোলন

দিনাজপুর প্রতিনিধি

আন্দোলনে নিহত সূর্যের লাশ ৩৫ দিন পর কবর থেকে উত্তোলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দিনাজপুরের হাকিমপুরে আগুনে পুড়ে নিহত আসাদুজ্জামান নুর সূর্য (১৭) নামে এক শিক্ষার্থীর মরদেহ ৩৫ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে হাকিমপুরের ডাঙ্গাপাড়া কবরস্থান থেকে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) উপস্থিতিতে পুলিশ লাশ উত্তোলন করে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন জানান, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হাকিমপুর থানার আসাদুজ্জামান নুর সূর্য ও পাঁচবিবি থানার নাইমের পোড়া লাশ সাবেক পৌর মেয়র জামিল হোসেনের বাড়ি থেকে উদ্ধার করা হয়। সে সময় পুলিশের কর্মবিরতি চলায় এলাকাবাসী ময়নাতদন্ত ছাড়াই তাদের লাশ দাফন করেন।

পরে ১৯ আগস্ট এ ব্যাপারে হাকিমপুর থানায় আসাদুজ্জামান নুর সূর্যর ভাই সুজন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তের স্বার্থে লাশের ময়নাতদন্তের জন্য পুলিশ আদালতে আবেদন করে। আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাকিমপুর সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিনের উপস্থিতিতে সূর্যের লাশ উত্তোলন করার নির্দেশ দেন। তার উপস্থিতিতে মঙ্গলবার লাশের ময়নাতদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর