১০ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৩৫

মেঘনা নদীতে বালু উত্তোলনকালে আটক ৩৫

চাঁদপুর প্রতিনিধি

মেঘনা নদীতে বালু উত্তোলনকালে আটক ৩৫

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলনকালে ৬টি বাল্কহেড এবং ৭টি ড্রেজারসহ ৩৫ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো: সিয়াম-উল-হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড ও চাঁদপুর নৌ-পুলিশের সমন্বয়ে ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত মতলব উত্তর উপজেলার ষাটনল, কালিপুর ও মোহনপুর লঞ্চঘাট সংলগ্ন মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 
অভিযানকালে এসব এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৬টি বাল্কহেড ও ৭টি ড্রেজার জব্দ করা হয়। একই সময় ড্রেজার ও বাল্কহেডে থাকা ৩৫ জন দুষ্কৃতকারীকে আটক করা হয়। জব্দকৃত ড্রেজার এবং বাল্কহেড এর আনুমানিক বাজার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা।

পরবর্তীতে জব্দকৃত বাল্কহেড এবং ড্রেজার জেলা প্রশাসক এর অনুমতি সাপেক্ষে মোহনপুর নৌ-পুলিশের হেফাজতে রাখা হয় এবং আটক ৩৫ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নৌ-পুলিশের নিকট হস্তান্তর করা হয়।
মতলব উত্তর বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো: সফিকুল ইসলাম জানান, উপজেলার মেঘনা নদীর ষাটনল এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে একটি গ্রুপ বালু উত্তোলন করছে। খবর পেয়ে অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৭টি ড্রেজার, ৬টি বাল্কহেড ৩৫ ব্যক্তিকে গ্রেফতার করি। পরে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং ড্রেজার ও বাল্কহেড মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি হেফাজতে রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর