১০ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৪৮

মাগুরায় বর্ধিত পৌরকর প্রত্যাহারের দাবিতে গণকমিটির সমাবেশ

মাগুরা প্রতিনিধি

মাগুরায় বর্ধিত পৌরকর প্রত্যাহারের দাবিতে গণকমিটির সমাবেশ

বর্ধিত পৌরকর প্রত্যাহার করা, জলাবদ্ধতা নিরসনে কার্যকর উদ্যোগ নেওয়া, মাগুরা টেক্সটাইল মিল চালু করা ও কর্মসংস্থান সৃষ্টির দাবিতে মাগুরা পৌরসভার সামনে মঙ্গলবার সমাবেশ করেছে গণকমিটি।

এ সময় ভারপ্রাপ্ত পৌর প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল কাদেরের কাছে স্মারকলিপি পেশ করেন গণকমিটির নেতৃবৃন্দরা।

গণকমিটি মাগুরা জেলার আহ্বায়ক এটিএম মহব্বত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য প্রদান করেন যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ কাজী নজরুল ইসলাম ফিরোজ, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক শিক্ষক নজরুল ইসলাম, শামসুন্নাহার জোছনা, আহমেদ হোসেন, বজলুল করিম রাখু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আশরাফুজ্জাম শামীম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুর রহিম, গণকমিটির সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু।

সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি মাগুরা পৌরসভায় পৌরকর বিগত বছরের তুলনায় কয়েক গুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। পৌর নাগরিকদের সাথে কোনো ধরনের আলোচনা ছাড়া, পূর্ব কোনো নোটিশ ছাড়া, কোন নিয়মে এই কর বৃদ্ধি করা হলো তা আমরা অবহিত নই। বরং পৌরকর দেওয়ার পরও তেমন পৌরসেবা না পাওয়ার অভিযোগ রয়েছে। এখানে কোনো আধুনিক ড্রেনেজ ব্যবস্থা গড়ে ওঠেনি, ফলে সামান্য বৃষ্টি হলেই বিভিন্ন এলাকায় পানি জমে যায়। বাড়ছে অপরিকল্পিত নগরায়ন। শহরের ময়লা আবর্জনা পরিষ্কারের ভালো কোনো ব্যবস্থাপনা নেই। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা নেই। শহরের বর্জ্য নদীতে ফেলে নদী দূষণ করা হয়। শহরে নারী ও পুরুষের জন্য নিরাপদ, স্বাস্থ্যসম্মত পাবলিক টয়লেট নেই। বিভিন্ন এলাকায় স্ট্রিট লাইট নেই বা নষ্ট। অনেক এলাকায় রাস্তা ভাঙাচোরা, খানাখন্দে ভরা, মানুষের দুর্ভোগ হয়। অবিলম্বে এই বর্ধিত পৌরকর প্রত্যাহার করার দাবি জানান তারা। এ ছাড়া একমাত্র টেক্সটাইল মিলটি চালু করে মাগুরার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির দাবি জানানো হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর