শিরোনাম
১১ সেপ্টেম্বর, ২০২৪ ১১:২৪

ঠাকুরগাঁওয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ঠাকুরগাঁও জেলায় হঠাৎ করেই ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২ জন রোগী ভর্তি হয়েছে। এছাড়াও গত সাত দিনে ঠাকুরগাঁও ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৯ জন রোগী ভর্তি হয়েছে। 

গত মাসের জুলাই থেকে থেকেই হঠাৎ করেই ঠাকুরগাঁও সদর হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বাড়তে থাকে। সেপ্টেম্বরে শুরু থেকে ৭ দিনে  মোট ৯ জন রোগী ভর্তি হয়।

চিকিৎসরা বলছেন, ভর্তি রোগীর মধ্যে বেশিরভাগই ঢাকা থেকে আক্রান্ত হয়ে ঠাকুরগাঁও সদর হাসপাতাল চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ঠাকুরগাঁও জেলাতেও দুইজন রোগী স্থানীয়ভাবে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। 

ঢাকা থেকে আক্রান্ত হওয়া মোহাম্মদ আলী  বলেন, আমি ঢাকায় ব্যবসার কাজে গিয়েছিলাম। দীর্ঘ ১ মাস পরে আমি বাসায় আসি। বাসায় আসার পরে জ্বর অনুভূত হতে থাকে। পরবর্তীতে ডাক্তার দেখালে আমার ডেঙ্গু সনাক্ত হয়। বর্তমানে আমি এখানে চিকিৎসা নিচ্ছি। 

রুহিয়া থানার অন্তর্গত শুকান্ত বর্মন বলেন, আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় লেখাপড়া করি। সেখান থেকে আমি আক্রান্ত হয়ে বর্তমানে ঠাকুরগাঁও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।

ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জুনিয়র কনসানডেন্ট ডাক্তার জাহিন মিঠু বলেন, জুলাইয়ের শেষে থেকেই ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যা বাড়তে থাকে। সেপ্টেম্বরে আসে এটির মাত্রা আরও বৃদ্ধি পায়। গত কয়েকদিনেই আমাদের এখানে ভর্তি হয়েছে ৯ জন। এছাড়াও ঠাকুরগাঁও থেকেও দুজন আক্রান্ত হয়ে আমাদের এখানে চিকিৎসা নিয়েছেন। এই ক্ষেত্রে আমাদের সবাইকে একটু সতর্কতা অবলম্বন করতে হবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর