১১ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:০৯

টেকনাফে ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ ফুলের ডেইল নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের টেকনাফ ব্যাটালিয়ন সদর ও হ্নীলা বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধী টহলদল উক্ত এলাকায় গমন করে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে হ্নীলা পুরান বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে বাঁশ ঝাড়ের দিকে যেতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তাদের সাথে থাকা দুইটি প্লাস্টিকের ব্যাগ পার্শ্ববর্তী ডোবায় ফেলে দিয়ে গ্রামের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশি চালিয়ে ফেলে যাওয়া ব্যাগের ভেতর থেকে ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

অন্যদিকে, একইদিন রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ লেদা বিওপি’র একটি টহলদল টেকনাফ-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও নামক স্থানে একটি অস্থায়ী চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন একটি অটোরিক্সায় তল্লাশি চালিয়ে চালকের সীটের নীচে লুকায়িত একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর