১২ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৪৯

আলেম সমাজকে বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে : মামুনুল হক

মুন্সীগঞ্জ প্রতিনিধি

আলেম সমাজকে বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে : মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, একটি গণঅভিপ্রায়ের বিরুদ্ধবাদী সংবিধান অর্ধশতাব্দী বাংলাদেশের মানুষকে হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ইতিহাস, ঐতিহ্যের বিরুদ্ধে চালিত করেছে। একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা ছিনতাইয়ের মাধ্যমে পার্শ্ববর্তী বন্ধু রূপী রাষ্ট্র বাংলাদেশের বুকের উপর মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী নীতিমালার আলোকে গণঅভিপ্রায় বিরোধী সংবিধান বাংলাদেশের মানুষের উপর চাপিয়ে দিয়েছিল।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে মুন্সীগঞ্জ শহরের কৃষি ব্যাংকের মূল ফটকের প্রধান সড়কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদ ও আহতদের স্মরণে দোয়া ও নৈরাজ্যবাদবিরোধী পথ সভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

মামুনুল হক বলেন, একটি সংগ্রামের মধ্য দিয়ে ৫ আগস্ট একটি নতুন বাংলাদেশ রূপান্তরিত হওয়ার স্বপ্ন মানুষের চোখে ভেসে উঠেছে। ছাত্র-সমাজ ও আলেম সমাজকে আগামীর বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

এ সময় বাংলাদেশ খেলাফত মজলিস মুন্সীগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা শাখার আহ্বায়ক মাওলানা ওয়ালীউল্লাহ হাসানের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।

এ ছাড়া পথসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কার্যনির্বাহী সদস্য মাওলানা মুফতি নূর হোসাইন নূরানী ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর