১২ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০১

‘ছাত্র-জনতা ঐক্যবদ্ধ থেকে ফ্যাসিস্ট সকল শক্তির কবর রচনা করবে’

লালমনিরহাট প্রতিনিধি

‘ছাত্র-জনতা ঐক্যবদ্ধ থেকে ফ্যাসিস্ট সকল শক্তির কবর রচনা করবে’

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মৈত্রী সফরের অংশ হিসেবে কেন্দ্রীয় সমন্বয়কদের একটি দল লালমনিরহাট সফর করেছেন। সফরের শুরুতে প্রতিনিধি দলটি গত ৫ আগস্ট ঢাকার যাত্রাবাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নে মেরাজ হোসেনের কবর জিয়ারত করেন।

বুধবার বিকেলে তারা কালেক্টরেট মাঠে আয়োজিত ছাত্র-জনতার মতবিনিময় সভায় যোগ দেন। শুরুতে আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে, বুধবার দুপুরে পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে বৈষম্যবিরোধী আন্দোলনে লালমনিরহাট জেলার হতাহতদের পরিবারের লোকজনের সাথে মতবিনিময় করেন কেন্দ্রীয় সমন্বয়করা। এসময় তারা পরিবারগুলোর পাশে থাকার আশ্বাস প্রদান করেন। এরপর একই স্থানে কেন্দ্রীয় সমন্বয়করা জেলার সকল উপজেলার বৈষম্যবিরোধী আন্দোলনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

এসময় বক্তব্য দেন স্থানীয় সমন্বয়ক এসআই শাহিন, কেন্দ্রীয় সমন্বয়ক রাসেল মাহমুদ, আবু সাঈদ লিওন প্রধান, সুমন বসুনীয়া ও তারেকুল ইসলাম তারেক।

তারেকুল ইসলাম তারেক বলেন, ‘ছাত্র-জনতা যেভাবে একটি পরাশক্তিতে রূপান্তরিত হয়ে শেখ হাসিনার ফ্যাসিস্ট শক্তিকে পরাজিত করেছিল, ঠিক শেখ হাসিনার পতন পরবর্তী সময়ে রাষ্ট্র সংস্কার এবং ফ্যাসিবাদের বিলোপ ঘটানোর জন্য তারা ঐক্যবদ্ধ থাকবে। তারা ঐক্যবদ্ধ থেকে ফ্যাসিস্ট যত শক্তি আছে সকল শক্তির কবর রচনা করবে।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর