শিরোনাম
১২ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৫৩

লক্ষ্মীপুরে অধ্যক্ষের অপসারণের দাবিতে ক্লাস বর্জন, মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে অধ্যক্ষের অপসারণের দাবিতে ক্লাস বর্জন, মানববন্ধন

লক্ষ্মীপুরে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নির্মলেন্দু সরকারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। অবিলম্বে এ অধ্যক্ষের অপসারণের দাবিতে এবার ক্লাস বর্জন করে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠানটির বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা ক্যাম্পাস প্রাঙ্গণে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন। এর আগে এ অধ্যক্ষের বিরুদ্ধে অধিকাংশ শিক্ষক কর্মচারীরা প্রতিষ্ঠানটির সভাপতি জেলা প্রশাসক বরাবর অনাস্থা দিয়ে ব্যবস্থা গ্রহণের দাবি জানালেও কোনো প্রতিকার পাননি বলে জানানো হয়।

মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নির্মলেন্দু সরকার যোগদানের শুরু থেকে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতি করে আসছেন। তার বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি (ভাউচারে ব্যাপক অনিয়ম) ও প্রতিষ্ঠানের সম্পদ আত্মসাৎ, প্রতিষ্ঠানের অর্থ ঘাটতির (দুর্নীতির কারণে) ফলে বেতন প্রদানে অক্ষমতা সৃষ্টি, সহকর্মীদের চাকরিচ্যুতির হুমকি এবং শিক্ষার মান উন্নয়নে ব্যর্থতায় তার অপসারণের দাবিতে রাস্তায় নেমেছেন বলে জানান। ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ নাহলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক আমির হোসেন, আব্দুর সাত্তার শামীম, সনজিদ কুমার চৌধুরী, মল্লিকা সাহা, শিক্ষার্থী আতিয়া আনজুম নিহা ও রাশেদ হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর