১২ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২৯

বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা

ফাইল ছবি

বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে রিকশাচালক আব্দুল মান্নান নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার রাতে নিহত রিকশাচালকের ছেলে রানা হামিদ বাদী হয়ে বগুড়া সদর থানায় এ মামলা করেন। নিহত আব্দুল মান্নান সদর উপজেলার বানদিঘী এলাকার বাসিন্দা। মামলায় ১২২ জনের নাম উল্লেখসহ ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত পরিচয় আসামি করা হয়েছে। 

জানা যায়, মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদের নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। এতে উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রয়েছেন। গত ৪ আগস্ট দুপুরে শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র জনতার একদফার আন্দোলনের এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আব্দুল মান্নান।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, আব্দুল মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি আরও ২০০ থেকে ৩০০ জন। আসামিদের দ্রুত আইনের আওতায় আনা হবে। 

উল্লেখ্য, এরআগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বগুড়ায় আরও ৪টি হত্যা এবং অপর একটি হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর