১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪০

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করার পর স্বেচ্ছাসেবক দলের নেতা বহিষ্কৃত

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করার পর স্বেচ্ছাসেবক দলের নেতা বহিষ্কৃত

ফরিদপুর-৪ আসনের সাবেক এমপি ও যুবলীগ প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে আদালতে দ্রুত বিচার আইনে মামলা করার  পরে দল থেকে বহিষ্কৃত হলেন ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সিকদার সাইদুর রহমান মিঠু। বৃহস্পতিবার রাতে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোজাম্মেল হোসেন খান ও সদস্য সচিব শাহরিয়ার শিথিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সিকদার সাইদুর রহমান এর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট তথ্য প্রমাণিত হওয়ায়, শৃঙ্খলা ভঙ্গের দায়ে দলীয় পদসহ প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো।

সিকদার সাইদুর রহমান ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী মহল্লার বাসিন্দা ও ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। গত বুধবার তিনি ফরিদপুর আদালতে সাবেক এমপি মজিবুর রহমান নিক্সন চৌধুরী, সাবেক ফরিদপুর  জেলা পরিষদ চেয়ারম্যান মো. সাহাদাৎ হোসেন, ভাঙ্গা থানার সাবেক ওসি মামুন আল রশিদসহ  ৯৮ জনের নামে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। মামলায় আরও অজ্ঞাত ২০০/৩০০ জন ব্যক্তিকে আসামি করা হয়েছে। পরদিন বৃহস্পতিবার সকালে মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন আদালত। 

মামলায় আরও আসামি করা হয়েছে ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাওছার ভুইয়া, এস এম হাবিবুর রহমান, ফরিদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ফাইজুর রহমান, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মুন্সী, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, সাংগঠনিক সম্পাদক শরীফুজ্জামান ও সোবহান মুন্সী, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মোখলেছুর রহমান সুমন, ভাঙ্গার হামিরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকন মিয়া, নুরুল্লাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ শাহীন আলম সাহাবুর, আজিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো শাহজাহান হাওলাদার, কালামৃধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিজাউল মাতুব্বর, কাউলিবেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল হাসনাত দুদু মিয়া, সাবেক ইউপি চেয়ারম্যানদের মধ্যে রয়েছেন তুজারপুর ইউনিয়নের পরিমল চন্দ্র দাস, আজিমনগর ইউনিয়নের মোতালেব মাতুব্বর, নুরুল্লাগঞ্জ ইউনিয়নের তরিকুল ইসলাম তারেক ও মীর আশরাফ আলী। আসামীর তালিকায় ভাঙ্গা উপজেলা, পৌর, ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ ভাঙ্গা পৌরসভার তিনজন কাউন্সিলর রয়েছেন। 

দ্রুত বিচার আইনে মামলার বাদি মোঃ সাইদুর রহমান সিকদার মিঠু এজাহারে উল্লেখ করেছেন, গত ৩ আগস্ট সকাল দশটার সময় ভাঙ্গা বিশ্বরোড গোলচত্ত্বর রাস্তার উপর বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে নিক্সন চৌধুরী, সাহাদাৎ হোসেনসহ এক থেকে দশ নম্বর আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে উল্লেখিত আসামিরাসহ অজ্ঞাত আসামিরা  হামলায় অংশ নেয়। আসামিরা হত্যার উদ্দেশ্যে নিরাপরাধ শিক্ষার্থীদের উপর ককটেল, হাতবোমা, ইটপাটকেল নিক্ষেপ করে। 

এ ব্যাপারে ভাঙ্গা থানার ওসি মোঃ মোকছেদ হোসেন জানান, দ্রুত বিচার আইনে একটা মামলা হয়েছে এমন একটা খবর পেয়েছি। তবে মামলাটি আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর