১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:১৫

সন্ত্রাসী, গডফাডার দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব না: মাসুদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

সন্ত্রাসী, গডফাডার দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব না: মাসুদ

জামায়াত ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহনগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ছাত্রদের স্লোগান ছিলো আমরা ন্যায়বিচার চাই। এই ন্যায়বিচারের কথা ইসলাম বলে। সন্ত্রাস গডফাডার দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব না। বৈষম্যহীন রাষ্ট্রের নিশ্চয়তা দিতে পারে শুধুমাত্র ইসলাম।

শুক্রবার দুপুরে শহরের শিল্পকলা একাডেমিতে আয়োজিত জামায়াত ইসলামীর কর্মী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আয়োজনে এই কর্মীসভার আয়োজন করা হয়।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, শেখ হাসিনা জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করার মধ্য দিয়ে এই আন্দোলনের মূল পরিকল্পনকারী জামায়াত-শিবিরকে মানুষের কাছে তুলে দিয়েছেন। জামায়ত-শিবিরকে নিষেধাজ্ঞা দিয়েছেন আর এদেশের তরুণ ছাত্রসমাজ জামায়াত ইসলামী-ছাত্রশিবিরকে বুকে ধারণ করে বিজয়ের পতাকা উড্ডীন করেছে। সুতরাং জামায়াত ইসলামীর সাথে আদর্শিক এবং রাজনৈতিকভাবে আপনি পরাজিত হয়েছেন।

তিনি আরও বলেন, আপনি আমাদের বুকে বুলেট দিয়ে মনে করেছিলেন জামায়াত শেষ করা যাবে কিন্তু পারেন নাই। আজকে রাষ্টের জন্য চাই ব্যক্তির সংস্কার। সুন্দর একটা রাষ্ট্র তৈরি করার জন্য সততা দরকার দক্ষতা দেশপ্রেমের দরকার। যা অন্যান্য দলকে প্রমাণ করতে হবে আর জামায়াত ইতোমধ্যে সেটা প্রমাণ করে জাতির কাছে উপস্থাপন করেছে। জামায়াত ইসলামীর দুজন মন্ত্রীর বিরুদ্ধে দুই টাকার দুর্নীতি প্রমাণ করা যায়নি।

মাসুদ বলেন, গোটা পৃথিবীর মানচিত্রে বাংলাদেশকে একটা সন্ত্রাসের রাজত্ব হিসেবে প্রতষ্ঠিত পরিচিত করা হয়েছিলো। সেই সন্ত্রাস এবং দখলদারিত্বের রাজত্বে মূল নায়ক হিসেবে নারায়ণগঞ্জে যারা ভূমিকা রেখেছে তাদের ঘৃণা এবং ধিক্কার জনাই। বলেছিলেন নির্দেশ দিলে শুধু নারায়ণগঞ্জ যথেষ্ট। কিন্তু আপনাদের নেত্রী নির্দেশ দেয়ার সময় পেলো না। তার আগেই পালাতে হলো। আপনারা এতদিন কার পিছনে ঘুরলেন।

ভবিষ্যতে আর খেলা হবে না উল্লেখ করে তিনি বলেন, আমাদের এই প্রিয় মাতৃভূমি রক্তে রঞ্জিত শহীদদের বাংলাদেশকে তারা সন্ত্রাস এবং নৈরাজ্যের রাজত্বের পাশাপাশি খেলা হবে বলে আমাদের অপমান লাঞ্ছনা করেছেন। সেখান থেকে আল্লাহ আমাদের হেফাজত করেছেন। ভবিষ্যতে আর খেলা হবে না এখন শুধু ন্যায়ের প্রতিযোগিতা হবে। খেলার রাজত্ব শেষ করে দিয়েছে ছাত্র-জনতা। আমরা সেই খেলায় অবতীর্ণ হওয়া তো দূরের কথা খেলার মাঠে নামা তো দূরের কথা আমরা সততা ন্যায় দক্ষতা দেশপ্রেমের রাজত্বে নারায়ণগঞ্জকে পরিচিত করবো।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ষড়যন্ত্র বন্ধ করুন দেশের মানুষের কাছে আত্মসমর্পণ করেছেন এবার নিজেদের দায় স্বীকার করে বিচারের মুখোমুখি হন। তাহলে ভবিষ্যতে আপনাদের পথ খোলা থাকতেও পারে। সেই বিপ্লব কুমার কোথায়। যে বিপ্লব কুমার আল্লাহ আকবার স্লোগানকে বলেছিলো সন্ত্রাসীদের স্লোগান। বলেছিলো জঙ্গিদের স্লোগান। সেই বিপ্লব কুমারের এখন দেখা নেই।

নারায়ণগঞ্জ মহানগরী আমীর মাওলানা আবদুল জব্বারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর সাবেক আমীর মাওলানা মইনুউদ্দিন আহমদ, মহানগরী সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানয়োর হোসাইন, সহ সেক্রেটারি জামাল হোসাইন, কর্ম পরিষদের সদস্য হাফেজ নাসির উদ্দিন, জেলা আমীর মমিনুল হক, জেলা সেক্রেটারি জাকির হোসাইন, মহানগরী শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি হাফেজ আবদুল মোমিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর