১৩ সেপ্টেম্বর, ২০২৪ ২২:৩২
লক্ষ্মীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘হুমকির মুখে বাড়িতে থাকতে পারছি না, হায়নার দল আমাকে খুঁজছে’

লক্ষ্মীপুর প্রতিনিধি

‘হুমকির মুখে বাড়িতে থাকতে পারছি না, হায়নার দল আমাকে খুঁজছে’

আমি সর্বহারা হয়ে গেছি। আজ এখানে কাল ওখানে থাকতেছি। হুমকির মুখে বাড়ি ঘরে থাকতে পারছি না। হায়নার দল আমাকে খুঁজতেছে। আমাকে নিলেই তাদের মামলা নাকি তছনছ হয়ে যাবে। তারা এখন হাইকোর্টে মামলা খারিজ করতে ঘুরছে। বাংলার মাটিতে আর যেন কোন মায়ের বুক খালি না হয়। শুধু আমার ছেলে আফনান হত্যার বিচার নয়, সব ছাত্র হত্যার বিচার করতে হবে। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর এর আয়োজনে এক মতবিনিময় সভায় আন্দোলনে শহীদ হওয়া আফনান পাটোয়ারীর মা নাছিমা আক্তার এসব কথা বলেন।

শুক্রবার বিকালে লক্ষ্মীপুরের লিল্লাহ মসজিদ প্রাঙ্গণে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও স্থানীয় সমন্বয়ক এবং আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল কাদের, সুমাইয়া আক্তার, হামযা মাহবুব, জিয়া উদ্দিন আয়ান, আলী আহমদ আরাফ, আবু রায়হান, তাছনিয়া নাওরিন, মহিদুল ইসলাম রিন্তু, ফারিয়া রহমান, খালেদ হাসান, নাঈম আবেদীন, লক্ষ্মীপুরের সমন্বয়ক আরমান হোসাইন, সরোয়ার, বায়েজীদ, কামরুল, এনাম, রাফি প্রমুখ।

কেন্দ্রীয় সমন্বয়করা তাদের বক্তব্যে বলেন, ‘ফ্যাসিবাদের নানারূপ দেখেছে বাঙালি জাতি, সব ফ্যাসিবাদকে হটিয়ে আমরা বাংলাদেশকে নতুন স্বাধীনতা এনে দিয়েছি। স্বাধীনতার পর আর কোনো ফ্যাসিবাদের স্থান বাংলার জমিনে হবে না। আন্দোলনের শহীদদের পরিবারের পাশে থাকতে হবে। অন্তর্বর্তী সরকারের ওপর আস্থা রেখে রাষ্ট্রীয় সংস্কারে সহযোগিতা করে সুন্দর সুশৃঙ্খল বাংলাদেশ বিনির্মাণের জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সমন্বয়করা।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে গত ৪ আগস্ট ছাত্র জনতার আন্দোলনে হামলা- গুলি চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা। এদিন ছাত্রদের ওপর তাহের পুত্র সালাহ উদ্দিন টিপুর প্রকাশ্যে গুলির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। নিহত হন ৪ জন শিক্ষার্থী। পরে তাকে প্রধান আসামি করে ৭৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করা  হয়। মামলার আসামিরা এখনও অধরা বলে জানা যায়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর