১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৯

নার্সিং অধিদপ্তরের ডিজির পদত্যাগ দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

নার্সিং অধিদপ্তরের ডিজির পদত্যাগ দাবিতে দিনাজপুরে মানববন্ধন

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দিনাজপুরের নার্সরা। 

নার্সিং পেশা নিয়ে কটূক্তি করায় দিনাজপুর নার্সিং সংস্কার পরিষদের আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরে এই মানববন্ধন পালন করা হয়। 

শনিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের দক্ষিণ ফটকের সামনে এই মানববন্ধন পালন করা হয়। 
মানববন্ধনে যোগ দেয় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সেবা তত্বাবধায়ক, সকল নার্সিং সুপারভাইজার, নার্সিং কর্মকর্তা, দিনাজপুর নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী, ২৫০শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের নার্সিং কর্মকর্তা ও জেনারেল হাসপাতাল সংলগ্ন নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী, দিনাজপুর কেয়ার নার্সিং কলেজসহ দিনাজপুরের অন্যান্য নার্সিং কলেজ ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা নার্সদের নিজের অস্তিত্ব রক্ষার্থে নার্সিং পেশা নিয়ে কটূক্তি বন্ধ, মহাপরিচালক পদসহ সকল পদে নার্সদের পদায়ন, বদলী বাণিজ্যসহ সকল প্রকার অনিয়ম, ঘুষ, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার বন্ধ করার দাবি জানান। পাশাপাশি দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা মাঠে থাকবেন বলে হুশিয়ারি দেয়া হয়।

মানববন্ধনের বক্তব্য রাখেন বেনজামিন দাস, সুমন বিশ্বাস, মনিরা পারভীন, ইব্রাহিম হোসেন প্রধান, উম্মে হাবিবা প্রমূখ।

অপরদিকে সকাল সাড়ে ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত মানববন্ধন পালন করে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের নার্সিং কর্মকর্তা ও জেনারেল হাসপাতাল সংলগ্ন নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

এতে ২৫০শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সেবা তত্ত্বাবধায়ক আনিসা বেগম, সুপারভাইজার মো. ইউসুফ আলী, সিদ্দিক বেগম, কাজী মোঃ শাহীন, লাভলি ইয়াসমিন, মজিবর রহমান, মিনতি মারিয়া রায়, রমা রানী অদিকারী, তাবাস্মুম আরা, রুমানা লায়লা পারভীনসহ অন্যান্য নার্সিং কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর