শিরোনাম
১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:২৮

ব্রা‏হ্মণবাড়িয়ায় নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রা‏হ্মণবাড়িয়ায় নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগের দাবি

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (ডিজিএনএম) মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে ব্রা‏হ্মণবাড়িয়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। 

শনিবার সকাল ১০টার দিকে ব্রা‏হ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে কর্মরত সিনিয়র স্টাফ নার্স, ব্রা‏হ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউট, ইউনাইটেড নার্সিং কলেজ, তিতাস নার্সিং কলেজে ও মডেল নার্সিং কলেজের শিক্ষার্থীরা ব্রা‏হ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে জড়ো হন। সেখান থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে মানবববন্ধ করে। 

মানববন্ধনে ব্রা‏হ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর সিনিয়র স্টাফ নার্স সেলিনা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্রা‏হ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ‏সিনিয়র স্টাফ নার্স রোমা খাতুন, শেফালী আক্তার, নার্সিং কলেজের শিক্ষার্থী আকাশ মিয়া, ফাহিমা আক্তার, আরিফ মিয়া, খাদিজা সুলতানা প্রমুখ।

এসময় তারা বলেন, মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের পদমর্যাদা ও যোগ্যতা নিয়ে কটূক্তি করে নার্সিং পেশাকে চরমভাবে অপমান করেছেন। তিনি যদি নার্সদের যোগ্যতা সম্পর্কে জানতেন তাহলে এই প্রশ্ন তুলতেন না এবং অধিদপ্তর থেকে পালাতেন না। বক্তারা মাকসুরা নূরের মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তার পদত্যাগসহ অধিদপ্তর থেকে অপসারণের দাবি জানান। 

পরে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব চত্বর থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা সদর হাসপাতাল চত্বরে গিয়ে শেষ হয়। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর