১৪ সেপ্টেম্বর, ২০২৪ ২১:৫১

বগুড়ায় টিসিবির পণ্য প্রাপ্তি থেকে বঞ্চিত সাড়ে ১৬ হাজার ভোক্তা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় টিসিবির পণ্য প্রাপ্তি থেকে বঞ্চিত সাড়ে ১৬ হাজার ভোক্তা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ট্রডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য প্রাপ্তি থেকে বঞ্চিত সাড়ে ১৬ হাজার ভোক্তা। শনিবার পর্যন্ত আগস্ট মাসের কোন পন্য তারা পায়নি। সরকার স্বল্প আয়ের মানুষের জন্য মাসে কম মূল্যে তেল, মসুর ডাল ও চাল প্রাপ্তি নিশ্চিত করলেও গাফিলতির কারণে আগস্ট মাসের এসব পণ্য প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছেন তারা। 

এদিকে ওই উপজেলার টিসিবি'র ডিলাররা অভিযোগ করছেন, উপজেলা প্রশাসনের অসহযোগিতার কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে টিসিবি'র ডিলারেরা ইতোপূর্বে বগুড়ার জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন। 

জানা যায়, গত আগস্ট মাসে টিসিবির আওতাভুক্ত সকল উপজেলায় মালামাল প্রদান করা হলেও বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাড়ে ১৬ হাজার ভোক্তা পণ্য পাননি। 

শিবগঞ্জ উপজেলার ডিলাররা দাবি করেছেন, একটি মহল টিসিবির ডিলারদের বিরুদ্ধে মামলা করে তাদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। তাদের মামলার কারণে নিরাপত্তার অজুহাতে জনসাধারণের জন্য নির্ধারিত টিসিবির মালামাল প্রদানের দায়িত্ব গ্রহণ করতে অস্বীকৃতি জানান। তিনি ওই কারণ দেখিয়ে টিসিবি বগুড়া অফিস বরাবরে চিঠি দেয়া হয়েছে। সে কারণে টিসিবি বগুড়া থেকে পণ্য দেওয়া হচ্ছে না। 

টিসিবি বগুড়ার অফিস প্রধান যুগ্ম পরিচালক প্রতাব কুমার জানান, ডিলারদের নামে মামলা রয়েছে। এ কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পণ্য না দেওয়ার জন্য বলায় ডিলারদের পণ্য দেওয়া হয়নি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তহমিনা আক্তার জানান, শিবগঞ্জসহ কয়েকটি উপজেলায় আগে মালামাল লুট হয়েছিল। নিরাপত্তার কারণে ডিলাদের মালামাল দেওয়া হয়নি। এছাড়া ফ্যামিলি কার্ডের যাচাই-বাছাই হচ্ছে। যাচাই-বাছাই শেষ না হওয়া পর্যন্ত মালামাল দেওয়া যাবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশ মত তারা কাজ করছেন। 

বিডি প্রতিদিন/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর