১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৩

টানা বৃষ্টিতে সড়ক ধসে শরীয়তপুর-নড়িয়া সড়কে যানচলাচল বন্ধ

শরীয়তপুর প্রতিনিধি

টানা বৃষ্টিতে সড়ক ধসে শরীয়তপুর-নড়িয়া সড়কে যানচলাচল বন্ধ

সংগৃহীত ছবি

টানা তিনদিন ভারী বর্ষণে শরীয়তপুর-নড়িয়া সড়কের প্রেমতলা এলাকায় সড়কের একটি অংশ দেবে ভেঙে পড়েছে। সড়ক দেবে যাওয়ায় নড়িয়া উপজেলার সঙ্গে জেলা শহরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় যানবাহনসহ যাত্রীদের অন্য সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগের উপ-প্রকৌশলী আসাদুজ্জামান জানান, তিন দিনের টানা বৃষ্টিতে সড়কের নিচে বসানো পাইপ কালভার্টটি ভেঙে গিয়েছে। সড়কটিতে দুর্ঘটনা এড়াতে যানচলাচল বন্ধ রাখা হয়েছে। ভাঙা স্থানে বেইলি ব্রিজ নির্মাণের কাজ করা চলমান রয়েছে। আগামীকালকের মধ্যে সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হবে।

সওজ সূত্রে জানা গেছে, শরীয়তপুর জেলা শহরের প্রেমতলা মোড় থেকে নড়িয়া উপজেলা সদর পর্যন্ত ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের সড়কপথ আছে। সড়কটি দিয়ে নড়িয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুষ ঢাকা ও জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করেন। উপজেলাটির প্রায় সব হাটবাজারে বিভিন্ন পণ্যসামগ্রী সরবরাহ করা হয় ওই সড়ক ব্যবহার করে। কিন্তু সদর উপজেলার প্রেমতলা এলাকায় সড়কটির ১০ ফুট অংশ ধসে পড়েছে। গত কয়েক দিনের বৃষ্টির কারণে আজ সকালে সড়কটির ওই অংশ ধসে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, সড়কটির ওই স্থান দিয়ে কৃষিজমিতে সেচের পানি সরবরাহের পাইপ বসানো হয়েছে। বৃষ্টির কারণে অতিরিক্ত পানির চাপে পাইপ ভেঙে সড়কটি সোমবার সকালে ধসে পড়ে। খবর পেয়ে সওজের কর্মীরা ধসে পড়া অংশের সংস্কারকাজ করতে যান। তখন ওই পাইপ বন্ধ করে বালু ও ইট দিয়ে সড়কটি সংস্কারে উদ্যোগ নেওয়া হয়। তাতে স্থানীয় বাসিন্দাদের কয়েকজন বাধা দেন। এ কারণে আজ সড়কটির সংস্কার সম্ভব হয়নি।

মঙ্গলবার সন্ধ্যার আগে সড়কটি সম্পূর্ণভাবে সংস্কার শেষে যান চলাচলের উপযোগী করে তোলা হবে বলে জানান শরীয়তপুর সওজের উপসহকারী প্রকৌশলী ইখতিয়ার মাহমুদ। তিনি বলেন, ‘সড়কটি ধসে পড়ার খবর পেয়ে আজ সকাল থেকে আমাদের ১২ জন কর্মী কাজ করছেন। ওই স্থানে একটি বেইলি সেতু স্থাপন করা হবে। সেই বেইলি সেতুর মালামাল গোপালগঞ্জ থেকে আনা হচ্ছে। আমাদের কর্মীরা বেইলি সেতু স্থাপনের জন্য জিও ব্যাগ ও ইটের স্তর প্রস্তুত করছেন।’

বিডি প্রতিদিন/নাজমুল

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর