১৬ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১৮

গাইবান্ধায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

গাইবান্ধায় র‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে আহলে সুন্নাত ওয়াল জামায়াত গাইবান্ধা জেলা শাখার আয়োজনে শহরের পৌর পার্কে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী চত্বরের সামন থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পাবলিক লাইব্রেরী হলরুমে এসে এক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের জেলা শাখার সভাপতি হযরত মাওলানা আব্দুল রাজ্জাক, সাধারণ সম্পাদক মইনুল হক, হযরত মাওলানা ইব্রাহিম খলিল, হযরত মাওলানা মহিউদ্দিন চিসতি, রাজ্যে শহীদুল্লাহ্সহ আলেম-ওলামারা।

বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন উপলক্ষে সকল উম্মতের দায়িত্ব তার দিকনির্দেশনা মেনে চলা। একই সঙ্গে সম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।
অন্যদিকে ওই সময়ে গাইবান্ধা সরকারি কলেজে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে। কলেজের পুরাতন বিজ্ঞান ভবনে এ আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রশিদ। এতে আলোচক হিসেবে বক্তৃতা করেন শহরের ফকিরপাড়া জামে মসজিদের খতিব মুফতি মুজাহিদুল ইসলাম এবং গাইবান্ধা সরকারি কলেজ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল মুত্তালিব। শেষে বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর