১৭ সেপ্টেম্বর, ২০২৪ ০১:২১

ফেসবুক লাইভে ভারতবিরোধী কথা বলায় বাংলাদেশি যুবকের ভিসা বাতিল

অনলাইন ডেস্ক

ফেসবুক লাইভে ভারতবিরোধী কথা বলায় বাংলাদেশি যুবকের ভিসা বাতিল

প্রতীকী ছবি

পর্যটক ভিসায় ভারতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভারতবিরোধী পোস্ট ও লাইভে কথা বলার অভিযোগে লালমনিরহাটের পাটগ্রামের এক যুবকের ভিসা বাতিল করা হয়েছে। ফেরত আসা যুবক আলমগীর শেখ লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার জুম্মাপাড়া এলাকার নুরু শেখের ছেলে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ আহসান হাবীব বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ৮টায় ভারতের চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে ভিসা বাতিল করে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।  

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের তিন তারিখে পর্যটন ভিসায় বুড়িমারী স্থলবন্দর হয়ে ভারতে প্রবেশ করেন আলমগীর হোসেন। ভারতে থেকে সেই দেশ সম্পর্কে বিরোধী মন্তব্য করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট ও লাইভ করেন। রাষ্ট্রদ্রোহী দাবি করে তাৎক্ষণিক তাকে শনাক্ত করে ভারত সরকারের গোয়েন্দা বাহিনী। এরপর দীর্ঘ তদন্ত শেষে চ্যাংরাবান্ধা ইমিগ্রেশনের মাধ্যমে অভিযুক্ত যুবক আলমগীর হোসেনের ভিসা বাতিল করা হয়। এরপর রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনের মাধ্যমে আলমগীর শেখকে বাংলাদেশে ফেরত দেওয়া হয়।

আলমগীর শেখের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, ভারতের আগ্রার তাজমহলে বেড়াতে গিয়ে তিনি একটি লাইভ করেন সেখানে বলেন, "১৯৭১ সালে ভারত আমাদের অনেক সহযোগিতা করেছে, পাশাপাশি পাকিস্তান থেকে আমাদের ভাগ করে দিয়েছে। এবার বাংলাদেশের জনগণ মিলে আমরা ভারতকে ভাগ করতে চাই। মনিপুরের জয় হোক। পাশাপাশি আমার বাংলা আমি ফেরত চাই। পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, আসাম রাজ্য বাংলাদেশের কাছে ফেরত দিতে বলেন। "

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) আহসান হাবীব বলেন, ভারতের চ্যাংরাবান্ধা কর্তৃপক্ষ বাংলাদেশি ওই যুবকের ভিসা বাতিল করে আমাদের কাছে হস্তান্তর করেছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর