শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:২৫

ত্বকী হত্যা মামলায় গ্রেফতার জামশেদ অসুস্থ, রিমান্ড শুনানি স্থগিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ত্বকী হত্যা মামলায় গ্রেফতার জামশেদ অসুস্থ, রিমান্ড শুনানি স্থগিত

নারায়ণগঞ্জে আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ঘটনায় গ্রেফতার আজমেরী ওসমানের গাড়িচালক জামশেদ শেখ অসুস্থ থাকায় তার বিরুদ্ধে দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন শুনানি স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাফিয়া শারমিন আগামী ১৯ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট প্রদীপ ঘোষ বাবু বলেন, এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। এই মামলার আসামি ভ্রমর জবানবন্দিতে অন্যতম আসামি আজমেরী ওসমানের গাড়ি চালকের নাম বলেছিল। ত্বকীকে হত্যা করে যখন বস্তাবন্দী করে নিয়ে যায়, তখন ওই গাড়ির চালক ছিল জামশেদ শেখ।

তিনি আরও বলেন, তাকে পাঁচ দিনের রিমান্ড শেষে আবারও অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন করা হয়েছিল। কিন্তু আসামি পক্ষের আইনজীবী অসুস্থ দাবি করার পরিপ্রেক্ষিতে আদালত সেটা বিবেচনায় নিয়ে পরবর্তী তারিখে শুনানির দিন ধার্য করেছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহনাজ বলেন, রিমান্ডে নেওয়ার পর জামশেদ অসুস্থ হয়ে পড়েছে। পাঁচ দিনের রিমান্ড শেষে আবারও রিমান্ড আবেদন করা হয়েছিল। আমরা আদালতে বলেছি অসুস্থতার কথা। আদালত নিজেও জামশেদের সাথে কথা বলেছেন। সেই সাথে আদালত পরবর্তী তারিখের শুনানির দিন ধার্য করেছেন।

এর আগে, গত ১১ সেপ্টেম্বর সকালে ঢাকার মিরপুর এলাকা থেকে জামশেদ শেখকে র‌্যাব-১১ গ্রেফতার করে। ওইদিন দুপুরে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

এদিকে, ত্বকী হত্যা মামলায় সবশেষ ইয়ার মোহাম্মদ ওরফে পারভেজ নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে মধ্যে একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেই সাথে দুইজন রিমান্ডে রয়েছেন। বাকিরা কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় তানভীর মুহাম্মদ ত্বকীকে। এরপর ৮ মার্চ শীতলক্ষ্যা নদী সংলগ্ন কুমুদিনী খাল থেকে তার ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় রফিউর রাব্বী বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর