শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৫৩

মোরেলগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে ওয়ার্ল্ড ভিশন আয়োজিত শিশুর নিরাপদ খাদ্যের নিশ্চয়তা ও অপুষ্টি দূরীকরণ বিষয়ক সভার প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান এ ঘোষণা দেন। জেলার মধ্যে এ উপজেলায় বাল্য বিবাহের হার ছিল সর্বোচ্চ।

সভায় সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন মোরেলগঞ্জ এরিয়া প্রোগ্রাম ম্যানেজার তপন কুমার মন্ডল। অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা গৌতম বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা একেএম ইকতিয়ার উদ্দিন, ওয়ার্ল্ড ভিশনের প্রকল্প কর্মকর্তা মিলিতা সরকার, স্বপন হালদার ও স্পন্সরশিপ সিস্টেম কর্মকর্তা এলিনা বৈদ্য।

সভায় বক্তারা বলেন, বাগেরহাট জেলার মধ্যে মোরেলগঞ্জ উপজেলায় বাল্য বিবাহের হার ছিল সর্বোচ্চ। ওয়ার্ল্ড ভিশনের কর্মসূচিতে তা নির্মূল করা সম্ভব হয়েছে। এ ছাড়াও দেশে শিশুদের জন্য খাদ্য অনিশ্চয়তা এবং অপুষ্টি একটি উল্লেখযোগ্য চ্যালেঞ্জ। সংস্থাটির চলমান কর্মসূচির কারণে আগামী ২০২৬ সালের মধ্যে সকল শিশু পর্যাপ্ত পুষ্টিকর খাবার ও খাদ্য নিরাপত্তার মাধ্যমে বেড়ে উঠবে বলেও কর্মকর্তারা জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর