শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:০৭

গাইবান্ধায় অডিটরদের গণঅবস্থান কর্মসূচি, ভোগান্তিতে সেবা গ্রহীতারা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় অডিটরদের গণঅবস্থান কর্মসূচি, ভোগান্তিতে সেবা গ্রহীতারা

গাইবান্ধা জেলা অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কার্যালয়ে গণঅবস্থান কর্মসূচি পালন করছে অডিটররা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অডিটরদের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করার দাবিতে এ কর্মবিরতির পাশাপাশি গণঅবস্থান কর্মসূচি পালন করছে তারা। এতে ভোগান্তিতে পড়েছেন সেবা গ্রহীতারা।

এরই অংশ হিসেবে মঙ্গলবার সকাল থেকে দাফতরিক কাজ বন্ধ রেখে অফিসের প্রধান ফটকের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছেন অডিটররা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে ঘোষণা দেন তারা।

জানা গেছে, এর আগেও অডিটররা দশম গ্রেডের দাবিতে আন্দোলন করেছিলেন। সে সময় কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনার আশ্বাসও দিলেও তা বাস্তবায়ন হয়নি। চলতি বছর ৩ সেপ্টেম্বর থেকে তারা ফের আন্দোলনে নামেন এবং পরদিন থেকেই তারা কর্মবিরতি পালন শুরু করেন।

অডিট অফিস সূত্র বলছে, অডিটরদের কর্মবিরতির ফলে সারা দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা, সরকারি সব ধরনের বিল পরিশোধ, পেনশন উত্তোলন কার্যক্রম বন্ধ রয়েছে।

অডিটররা অভিযোগ করে বলেন, ২০১৮ সালে আদালতে রিট করে ৬১ জনকে ১০ম গ্রেডে ও ২০২২ সালে করা রিটে সম্প্রতি আবারো ৫৭৫ জনকে অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু একই পদের প্রায় ৭ হাজার অডিটরকে এখনো ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করা হয়নি। তাই এই বৈষম্য দূর করে সকল অডিটরদের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত না করা পর্যন্ত অনশন চালিযে যাবেন বলে জানান তারা।

গাইবান্ধা জেলা  অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেন অডিটর আব্দুল গোফফার সরকার, আমিনুল ইসলাম, জয়ন্তী রানী, সরওয়ার হোসেন মন্ডল, সোহেল সরকার, আব্দুল্লাহ আল মামুন, ইশা আল জন্নাত, সহিদুজ্জামান, মোস্তাফিজুর রহমান, কৌশিক ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর