১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৫২

গোবিন্দগঞ্জ মহিলা কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি তদন্তে কমিটি গঠন

গাইবান্ধা প্রতিনিধি

গোবিন্দগঞ্জ মহিলা কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি তদন্তে কমিটি গঠন

গোবিন্দগঞ্জ মহিলা (ডিগ্রি) কলেজের অধ্যক্ষ এএইচএম আহসান হাবীবের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে শিক্ষক-কর্মচারীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গঠিত কমিটি আগামী ১০ কর্ম দিবসের মধ্যে সকল অভিযোগ তদন্ত করে মতামতসহ প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করবে।

কমিটিতে উপজেলা কৃষি অফিসার মেহেদী হাসানকে আহ্বায়ক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মামুনুর রশিদকে সদস্য সচিব ও উপজেলা মহিলা বিষয়ক অফিসার ফারজানা ইয়াসমিনকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়। 

শিক্ষক-কর্মচারীদের পক্ষ থেকে সহকারী অধ্যাপক রাশেদ হায়দার আপেল এবং শহিদুল কবির লেবু উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করলে তিনি এই কমিটি গঠন ও নির্দেশনা প্রদান করেন।

গোবিন্দগঞ্জ মহিলা (ডিগ্রি) কলেজের শিক্ষক-কর্মচারীদের লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, কলেজের অধ্যক্ষ এএইচএম আহসান হাবীব বিগত ২০২১ সালে কোভিড-১৯ মহামারীর সময়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় অব্যয়িত বোর্ড ফি’র অর্থ আত্মসাৎ ও ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত অডিটের টাকা ভুয়া ভাউচারের মাধ্যমে আত্মসাৎ, কর্মচারী নিয়োগের ক্ষেত্রে উৎকোচ গ্রহণসহ কর্মচারীদের নানাভাবে হয়রানি করেন। আবেদনে শিক্ষক-কর্মচারীরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে অধ্যক্ষের পদ থেকে দ্রুত অপসারণ করে তাকে বিচারের মুখোমুখি করারও দাবি জানান।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর