১৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৫৭

নাটোরে স্কুলছাত্রীকে গণধর্ষণ ও হত্যার দায়ে তিন যুবকের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

নাটোরে স্কুলছাত্রীকে গণধর্ষণ ও হত্যার দায়ে তিন যুবকের যাবজ্জীবন

নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার এক স্কুল শিক্ষার্থীকে অপহরণ, গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুম করার দায়ে তিন যুববকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার নুর ইসলামের ছেলে সেলিম হোসেন, আলতাফ হোসেনের ছেলে শরিফুল ইসলাম শরিফ ও আরশেদ আলীর ছেলে মনির হোসেন।

আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিছুর রহমান মামলার জানান, এলাকার বখাটে বলে পরিচিত যুবক সেলিম হোসেন এক স্কুল শিক্ষার্থীকে প্রতিনিয়ত স্কুলে যাওয়া আসাসহ রাস্তা ঘাটে বিরক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিত। তাতে রাজী না হলে ২০১৬ সালের ২৯ মে সন্ধ্যায় ওই শিশু শিক্ষার্থী জরুরি কাজে বাড়ি থেকে বের হলে সেলিম হোসেন ও তার সহযোগিরা শিক্ষার্থীকে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। এরপর বিষয়টি জানাজানি হলে ঐ শিক্ষার্থীর পরিবার থেকে সেলিম হোসেনসহ অন্যান্যদের পরিবারের সদস্যদের জানালে তারা কোন সহযোগিতা না করে হুমকি ধামকি দেয়।

এ ঘটনায় শিক্ষার্থীর মা বাদী হয়ে ৪ জনের নামসহ অজ্ঞাত ২ থেকে ৩ জনকে অভিযুক্ত করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। পরে গ্রেফতারকৃতরা আদালত থেকে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায়। পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধারসহ পুলিশ তিনজনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ ৮ বছর মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্তদের অনুপস্থিতিতেই এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক। এ সময় দণ্ডপ্রাপ্তদের সকলকে ৬০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর