১৯ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১০

ত্বকী হত্যা মামলায় জামশেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

অন্যদের কারাগারে প্রেরণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ত্বকী হত্যা মামলায় জামশেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নারায়ণগঞ্জে আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় গ্রেফতার আজমেরী ওসমানের গাড়ি চালক জামশেদ শেখকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত সাহারা বীথি জামশেদকে জেলে গেটে তিনদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

এর আগে, গত মঙ্গলবার ৫ দিনের রিমান্ড শেষে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য আবারও ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছিল। কিন্তু সেদিন অসুস্থ থাকায় বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়। জামশেদ শেখ ত্বকী হত্যা মামলার অন্যতম আসামি আজমেরী ওসমানের গাড়ির চালক ছিলেন।

এদিকে, বৃহস্পতিবার ত্বকী হত্যা মামলার ধার্য তারিখে একই আদালতে হাজিরা দিয়েছেন এই মামলায় স্থায়ী জামিনে থাকা আসামী ইউসুফ হোসেন লিটন এবং তায়েব উদ্দিন জ্যাকি। এদের মধ্যে ইউসুফ হোসেন লিটন ত্বকী হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

একই সাথে ত্বকী হত্যা মামলায় গত ৮ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত গ্রেফতার ৫ আসামি সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার, জামশেদ শেখ এবং ইয়ার মোহাম্মদ পারভেজকেও এদিন আদালতে হাজির করা হয়। এই পাঁচজন বর্তমানে নারায়ণগঞ্জ কারাগারে রয়েছেন। এদের মধ্যে কাজল হাওলাদার গত ১৫ সেপ্টেম্বর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। আদালত আগামী অক্টোবরের ২৩ তারিখ পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট প্রদীপ ঘোষ বাবু বলেন, বৃহস্পতিবার ছিল মামলার ধার্য তারিখ। প্রতিটি তারিখেই মামলার তদন্ত সংস্থা র‌্যাবকে পরবর্তী তারিখে অভিযোগপত্র দাখিলের জন্য নির্দেশ দেন আদালত। তবে দীর্ঘ সাড়ে ১১ বছর পর এই মামলাটি আবারো পুনরুজ্জীবিত হয়েছে। এখন আশা করা যায় দ্রুততম সময়ের মধ্যে র‌্যাব তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিল করবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর