শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০২৪ ২২:১৪

সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের শাস্তির দাবিতে বিক্ষোভ

সুনামগঞ্জ প্রতিনিধি

সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের শাস্তির দাবিতে বিক্ষোভ

ছাত্রজনতার মিছিলে হামলার মামলায় জেলহাজতে থাকা সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে সুনামগঞ্জে। রবিবার বিকাল শহরের পুরাতন বাস স্টেশন থেকে শহরের প্রধান সড়কে একটি মিছিল বের হয়ে ট্রাফিক পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। 

এ সময় ছাত্রজনতার উপর হামলার ঘটনায় জড়িত আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার দাবি জানানো হয়। 
জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধার সম্পাদক নূরুল ইসলাম নূরুলের নির্দেশায় অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা ইকবাল হোসেন, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সহ সাধারণ সম্পাদক মমিনুল হক কালারচান, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি সুহেল মিয়া, সাধারণ সম্পাদক মুনাজ্জির হোসেন, যুগ্ম সম্পাদক আবুল কাশেম দুলু, সাংগঠনিক সম্পাদক আহাদ জুয়েল, জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব মো. তারেক মিয় প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা দাবি আদায়ের জন্য যে আন্দোলন করেছিলে সেই আন্দোলনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সন্ত্রাসীরা পুলিশের সহযোগিতায় ন্যাক্কারজনক হামলা চালায়।  এতে শিক্ষার্থীসহ শতাধিক আন্দোলনকারী আহত হন। ঘটনায় জড়িত সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানসহ অন্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সমাবেশ থেকে। 

এদিকে, দুপুরে সাবেক পরিকল্পনামন্ত্রীর বির্তকিত এপিএম হাসানাত হোসেন ও তার ভাই নূর হোসেনের প্ররোচনায় কয়েকটি স্কুলের শিক্ষার্থীদের দিয়ে এমএ মান্নানের গ্রেপ্তারের প্রতিবাদে মিছিল করানো হয়। প্রচন্ড তাপদাহে অনেক শিক্ষার্থী অসুস্থ হলে এ নিয়ে সমালোচানার ঝড় ওঠে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর