শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:১২

মোরেলগঞ্জের ১৪ চেয়ারম্যানকে অপসারণের সুপারিশ

মোরেলগঞ্জ প্রতিনিধি:

মোরেলগঞ্জের ১৪ চেয়ারম্যানকে অপসারণের সুপারিশ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করে প্রশাসক নিয়োগের সুপারিশ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান গতকাল (২২ সেপ্টেম্বর) বিকেলে তার দপ্তরের এক অফিসিয়াল পত্রে জেলা প্রশাসক বরাবর সুপারিশ পত্র পাঠান। নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত অফিসিয়াল এ পত্রটি সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি সবার নজরে আসে।

পত্রে যা বলা হয়েছে তার অংশ বিশেষ তুলে ধরা হলো, ‘ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানগণ নিয়মিত অফিসে উপস্থিত হননা। মাঝেমধ্যে ক্ষণিক সময়ের জন্য উপস্থিত হলেও অফিস সময়সূচি অনুযায়ী পূর্ণ সময়ে অফিসে থাকেন না। ফলে ইউনিয়ন পরিষদের জনসেবাসহ স্বাভাবিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। সেবাপ্রত্যাশীরা কাঙ্খিত সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন। উদ্ভুত এ পরিস্থিতিতে সংঘাত ও সংঘর্ষের আশংকা বিদ্যমান রয়েছে। এমতাবস্থায় ইউনিয়ন পরিষদগুলোর কার্যক্রম স্বাভাবিক রাখতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদেরকে অপসারণপূর্বক বিধি মোতাবেক যেকোন সরকারি কর্মকর্তাকে আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণের জন্য অনুরোধ করা হলো’।

পত্রটি ছড়িয়ে পড়ার পরে কয়েকজন চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘তারা নিয়মিত পরিষদে বসেন। সকল সেবা পূর্বের ন্যায় দিয়ে যাচ্ছেন। কোথাও কোন ঘাটতি নেই। এরপরেও কেন অপসারণের সুপারিশ ?’ অভিযোগ করে তারা আরও বলেন, ‘ইতোপূর্বে দুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করা হয়েছে। এখন আবার তার (ইউএনওর) বদলীল আদেশের ৪ দিন পরে অপর চেযারম্যানদেরকে অপসারণের জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী কর্মকর্তা বলেন, ‘পরিস্থিতির আলোকেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ১৪ জন চেয়ারম্যানকে অপসারণ করে প্রশাসক নিয়োগের সুপারিশ করা হয়েছে। ইতোপূর্বে আরও ২ জনকে অপসারণ করা হয়েছে।

জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতানকে গত ৩ সেপ্টেম্বর দেভাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলীর আদেশ জারি করে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে। ৩দিন পরে এ আদেশটি স্থগিত করেন কর্তৃপক্ষ। পরে গত ১৮ সেপ্টেম্বর আবারও জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালনের জন্য সিলেট বিভাগীয় কমিশনারের অধীনে ন্যাস্ত করা হয় এসএম তারেক সুলতানকে। সর্বশেষ বদলী আদেশের ৪ দিন পরে ২২ সেপ্টেম্বর তিনি মোরেলগঞ্জের চেয়ারম্যানদেরকে অপসারণের সুপারিশ করলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর