শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৪৭

টাঙ্গাইলে সহকারি শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে সহকারি শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের গ্রেড-১০ ও প্রধান শিক্ষকদের গ্রেড-৯ বাস্তবায়নের দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পিটিআইর প্রশিক্ষণার্থী সহকারি শিক্ষক শিক্ষিকারা। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১০ টার দিকে টাঙ্গাইল পিটিআইর সামনে ‘বিটিপিটি প্রশিক্ষণার্থীবৃন্দ পিটিআই টাঙ্গাইল’ এর ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানান তারা।

এছাড়াও সহকারী শিক্ষককে এন্ট্রি (প্রবেশ) পদ ধরে প্রাথমিক শিক্ষা ক্যাডার চালু ও শতভাগ পদোন্নতির দাবিও জানানো হয় মানববন্ধনে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈষম্যমূলক সংস্কার প্রস্তাবনা বাতিলেরও দাবি জানানো হয়েছে। 

মানববন্ধনে শিক্ষকরা বলেন, প্রাথমিক শিক্ষার মূল চালিকাশক্তি সহকারী শিক্ষকদের সঙ্গে প্রহসনমূলকভাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈষম্যমূলক সংস্কার প্রস্তাবনা বাতিলের জন্য এই মানববন্ধন। এতে সারা দেশ থেকে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা অংশ নেন। এই দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টাকে স্মারকলিপি দেওয়া হবে বলেও জানান শিক্ষকরা।

মানববন্ধনে উপস্থিত মধুপুর উপজেলার পিটিআই সভাপতি শাকিলা পারভীন, ভূঞাপুরের শামীম আহমেদ, ঘাটাইলের রায়হান উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
দুই দফা দাবি দ্রুত বাস্তবায়নে সরকারের কাছে তুলে ধরে মানববন্ধনে বলা হয়, আমাদের আশা এই বৈষম্যপূর্ণ সংস্কার প্রস্তাব বাতিল করে প্রাথমিক শিক্ষার সব স্টেকহোল্ডারদের মতামতের ভিত্তিতে একটি যৌক্তিক যুগোপযোগী এবং প্রতিনিধিত্বমূলক প্রাথমিক শিক্ষা সংস্কার প্রস্তাব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তৈরি করে প্রধান উপদেষ্টার কাছে পাঠাবেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর