শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫৭

টুঙ্গিপাড়ায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

গোপালগঞ্জ প্রতিনিধি

টুঙ্গিপাড়ায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলা ও ভাঙচুরের অভিযোগে করা মামলায় মিজান সিকদার (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার রাতে টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নের নিলফা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার সকালে মিজানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আহাম্মেদ আলী বিশ্বাস এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও ভাঙচুরের অভিযোগের মামলায় মিজান সিকদার দুই নম্বর আসামি ছিলেন। রবিবার রাতে তাকে গ্রেফতার করে সোমবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গত ১৭ সেপ্টেম্বর রাতে টুঙ্গিপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক মুক্তার হোসেন মিয়া বাদী হয়ে কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন সরদারসহ ৬১ জন আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে মামলা করে। মামলায় অজ্ঞাত আরও ১০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণীতে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার নিজ বাড়িতে যাওয়ার কর্মসূচি ছিল। ওইদিন বিকাল ৪টায় তার গাড়ি বহর সদর উপজেলার ঘোনাপাড়া পৌঁছালে আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করে। পরে তিনি গুরুতর আহত হয়ে ঢাকা ফিরে যান।

আরও জানা গেছে, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীকে স্বাগত জানানোর জন্য টুঙ্গিপাড়ার কুশলী ইউনিয়নের নীলফা বাজারে অবস্থান করছিল বিএনপি নেতাকর্মীরা। তখন ঘোনাপাড়ার ওই মারামারির ঘটনাটি জানাজানি হলে কুশলীব আওয়ামী লীগ নেতারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ ছাড়া এসএম জিলানীকে স্বাগত জানানোর তোরণ ফেস্টুন ভাঙচুর করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর