২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৩১

হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ কারাগারে

নরসিংদী প্রতিনিধি

হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ কারাগারে

নরসিংদীতে একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। আজ বুধবার দুপুরে সাবেক এই মন্ত্রীর রিমান্ডের আবেদন নামঞ্জুর করে আদালতে প্রেরণ করা হয়। আদালত সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী আন্দোলনে চলাকালে ৪ আগস্ট মহিষাশুরা ইউনিয়েনের ৭ নং ওয়ার্ড শ্রমিক দলেরসহ সভাপতি নিহত জাহাঙ্গীরসহ নেতাকর্মীরা মাধবদী এলাকায় আন্দোলনে অংশ নেয়। ওই সময় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও শিল্পমন্ত্রীসহ সরকারের উচ্চ মহলের ইশারায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেনের নির্দেশে আন্দোলনকারীদের উপর এলােপাথারী গুলি চালায়। ওই সময় নিহত জাহাঙ্গীর গুলিবিদ্ধ হয়। একই সময় সুমন নামে আরো ১ জনের বুকে ও পেটে গুলিবিদ্ধ হয়ে একাধিক নেতাকর্মী আহত হয়। জাহাঙ্গীরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধিন অবস্থায় রাত ৯টার দিয়ে জাহাঙ্গীর মৃত্যুবরণ করে।

এ ঘটনায় মহিষাশুরা ইউনিয়েনের ৭ নং ওয়ার্ড শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, শিল্পমন্ত্রীসহ আওয়ামী লীগের ১২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে ঢাকার গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে আসামিপক্ষের আইনজীবীসহ উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করা হয়। 

আসামিপক্ষের আইনজীবী এড. খন্দকার হালিম বলেন, একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ৫ দিনের রিমান্ড আবেদন করেন। পরে আদালতের বিচারক রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ প্রদান করেন।
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর