২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০২

সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক আটক

অনলাইন ডেস্ক

সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক আটক

লালমনিরহাটের সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাকে জিজ্ঞাসাবাদের সময় সঙ্গে থাকা আরেকজন দৌড়ে ভারতে পালিয়ে যায়। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার দলভিটা এলাকার ভোটহাট বাজার থেকে মোজাফফর হোসেন নামে ওই ভারতীয় নাগরিককে আটক করা হয়।

বিজিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) গত রাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার দলভিটা এলাকার সীমান্ত পিলার ৯৫৭/এমপি-এর কাছ দিয়ে দুজন ভারতীয় নাগরিক অবৈধভাবে অনুপ্রবেশ করে আনুমানিক ৬০০ গজ ভেতরের ভোটহাট বাজারে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে।

এরপর গতকাল আনুমানিক রাত ৮টা ১৫ মিনিটে ওই ব্যাটালিয়নের বাগভাণ্ডার বিওপি কমান্ডারের নেতৃত্বে বিজিবির একটি নিয়মিত টহলদল উক্ত এলাকায় গিয়ে দুজন সন্দেহভাজন ব্যক্তিকে দেখতে পেয়ে তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা বাংলাদেশি নাগরিক এবং ওষুধ ক্রয়ের জন্য ভোটহাট বাজারে এসেছে। পরবর্তী সময়ে তাদের চ্যালেঞ্জ করা হলে তাদের মধ্যে একজন দৌড়ে ভারতের ভেতরে পালিয়ে যায় এবং অন্যজনকে আটক করা হয়। 

আটককৃত ব্যক্তি জানায়, সে ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার মাদারগঞ্জ গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মো. মোজাফ্ফর হোসেন (৪৮)।

অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক ভুরুঙ্গামারী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/জামশেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর