২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১৭

‌'সাদাকে সাদা, কালোকে কালো বলতে এখন আর বাধা নেই'

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

‌'সাদাকে সাদা, কালোকে কালো বলতে এখন আর বাধা নেই'

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য কর্ণেল (অব.) এম আনোয়ারুল আজিম বলেছেন, ফ্যসিবাদের কবল থেকে দেশ মুক্ত হয়েছে। স্বাধীন ও সাহসী সাংবাদিকতার সময় এসেছে। সাদাকে সাদা, কালোকে কালো বলতে এখন আর বাধা নেই। 

গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে লাকসামে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সাবেক সাংসদ কর্ণেল (অব:) আজিম বলেন, সাংবাদিকতা একটি মর্যাদাপূর্ণ পেশা। সমাজে বৈষম্য ও অন্ধকার দূরিভূত করতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। সাংবাদিকরা হচ্ছেন জাতির জন্য আলোর দিশারী। দেশ জাতির উন্নয়নে এবং সকল অন্যায়, অপরাধ, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে উপস্থিত গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

লাকসাম পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লাকসাম প্রেস ক্লাবের আহবায়ক ও দৈনিক দিনকাল প্রতিনিধি মনির আহমেদ। 

প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আরিফুর রহমাস স্বপনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক কালের কণ্ঠ'র লাকসাম প্রতিনিধি মো. মুজিবুর রহমান দুলাল, প্রেস ক্লাবের সদস্য সচিব ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি মো. ফারুক আল শারাহ, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মো. মিজানুর রশীদ, সাপ্তাহিক লাকসাম'র ভারপ্রাপ্ত সম্পাদক মো. নূর উদ্দিন জালাল আজাদ প্রমূখ। এ সময় লাকসামে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৫০ জন সংবাদিক উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে সাবেক সাংসদ ও বিএনপি নেতা কর্ণেল (অব:) আজিম বলেন, জাতীয় সঙ্গীত আমাদের মুক্তিযুদ্ধের চেতনা। এ দেশ, এ মাটি আমাদের মা। মায়ের প্রতি সম্মান প্রদর্শন প্রত্যেকের নৈতিক দায়িত্ব। এ দেশের প্রতি মমত্ববোধ থাকা সবার কর্তব্য। 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি'- এটি আমাদের প্রেরণা। আমাদের জাতীয় সঙ্গীত নিয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বিএনপি ঐক্যবদ্ধ।

একইদিন বিকেলে লাকসাম দৌলতগঞ্জ বাজারের ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির এ নেতা ও সাবেক জাতীয় সংসদ সদস্য।

বিডি প্রতিদিন/জামশেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর