২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:১০

কুমিল্লায় দুই গ্রুপের সংঘর্ষ, প্রতিবন্ধী কিশোরকে ছুরিকাঘাতে হত্যা

বিচার দাবিতে মরদেহ নিয়ে সড়ক অবরোধে এলাকাবাসী

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় দুই গ্রুপের সংঘর্ষ, প্রতিবন্ধী কিশোরকে ছুরিকাঘাতে হত্যা

কুমিল্লায় পূর্ববিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় মাহী আলম মারুফ নামে এক প্রতিবন্ধী কিশোর হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। নিহত মাহী নগরীর শাকতলা এলাকার বাবুল মিয়ার ছেলে। 

শুক্রবার সন্ধ্যায় নগরীর নোয়াগাঁও সংলগ্ন ময়নামতি রেলস্টেশন এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সদর দক্ষিণ মডেল থানার ওসি মুহাম্মদ রফিকুল ইসলাম মাহির হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, মাহী হত্যাকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি, তদন্ত চলছে। তবে ধারণা করা হচ্ছে, উভয় পক্ষের মধ্যে পূর্ব বিরোধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোর মাহি (১৭) তার মায়ের সাথে নগরীর শাকতলা এলাকায় বসবাস করতো। তাদের সাথে পার্শ্ববর্তী রামনগর গ্রামের তুহিনের সাথে বিরোধ চলছিল। শুক্রবার বিকালে মাহী বাড়ির অদূরে ময়নামতি রেলস্টেশন এলাকায় লুডু খেলতে গেলে তুহিন ও তার সঙ্গীরা তার উপর আক্রমণ চালায়। একপর্যায়ে মাহিকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। আহতদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনার পর আহত মাহীকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারি হসপিটালে এবং পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

রাতে তার স্বজনরা অ্যাম্বুলেন্সযোগে মরদেহ নোয়াগাঁও এলাকায় নিয়ে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুমিল্লা-চাঁদপুর সড়কে  অবরোধ ও বিক্ষোভ করে। তারা মাহি হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানায়। এ সময় হত্যাকাণ্ডের সময় জড়িত থাকার অভিযোগে উত্তেজিত লোকজন ঘাতক তুহিনকে ধরে এনে পুলিশে সোপর্দ করেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর