শিরোনাম
২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪২

আওয়ামী লীগ নেতার বাড়ির সামনে সেতু নির্মাণের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আওয়ামী লীগ নেতার বাড়ির সামনে সেতু নির্মাণের অনুমোদন

বরিশালের উজিরপুরে এক আওয়ামী লীগ নিজের বাড়িতে যেতে খালের উপর প্রায় পৌনে দুই কোটি টাকা ব্যয়ে সেতু নির্মাণের জন্য অনুমতি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয় (এলজিইডি)। সেতুটি আওয়ামী লীগ নেতার বাড়ির সামনে না করে অন্যত্র করার দাবি জানিয়ে এলাকাবাসী এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছে। উজিরপুর উপজেলার উত্তর বরাকোঠা গ্রামের দেড় শতাধিক ব্যক্তি ওই আবেদন করেন। 

আবেদনে তারা উল্লেখ করেন, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য হলেন মতিউর রহমান সরদার। তিনি ক্ষমতার অপব্যবহার করে উত্তর বরাকোঠা এলাকায় নিজ বাড়িতে যাওয়ার জন্য ধামুরা চৌধুরীর হাট খালের উপর একটি সেতু নির্মাণের অনুমতি এনেছেন। শুধুমাত্র তার পরিবারের সদস্যদের যাতায়াতের সুবিধার জন্য অনুমতি পাওয়া সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক কোটি ৬৫ লাখ টাকা। 

অভিযোগকারী আনিচ মল্লিক জানান, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার সময় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে কর্মরত একজনের মাধ্যমে সেতু নির্মাণের অনুমতি এনেছেন। ওই সেতুর একশ ফুট দূরত্বে প্রিন্সিপাল জাহাঙ্গীর হোসেন মল্লিক বাড়ির সামনে পাকা সেতু রয়েছে। একটি পরিবারের জন্য সেতু নির্মাণ করা দেশের অর্থের অপচয়। 
গ্রামবাসীর দাবি, আওয়ামী লীগ নেতা মতিউর রহমান সরদারের বাড়ির সামনে না করে সেতুটি ৮০০ ফুট দূরত্বে করা হলে উপজেলার বরাকোঠা ও শোলক ইউনিয়নের বাসিন্দারা উপকৃত হবে। এতে দুই ইউনিয়নের দুই হাজার লোক যাতায়াতের সুবিধা পাবে। 
সেতুটি উত্তর বরাকোঠা মল্লিক পাড়া আল মদিনা জামে মসজিদ রোডের পূর্ব পাশে ধামুরা-চৌধুরীর হাট খালের উপর স্থাপনের দাবি জানিয়েছেন স্থানীয়রা। 
এ বিষয়ে উজিরপুর নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, আমি এখনো অভিযোগ পাইনি। পেলে আমি বিষয়টি দেখবো।

এ বিষয়ে বরিশাল এলজিউইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আতিকুল ইসলাম বলেন, এলাকাবাসী যদি না চায় সেখানে সেতু করা হবে না। কিন্তু অন্যত্র সরিয়ে দেয়ার সুযোগ তার নেই। এক্ষেত্রে এলজিইডির হেড অফিস থেকে অনুমতি আনতে হবে। পরে মাটির পরীক্ষা, সেতুর ডিজাইন পরিবর্তন ও পরিমার্জন করতে হবে। 
অভিযোগের বিষয়ে জানার জন্য আওয়ামী লীগ নেতা মতিউর রহমান সরদারের মোবাইল ফোনে একাধিকবার কল করা হয়। কিন্তু তার সাথে যোগাযোগ সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর