শিরোনাম
১ অক্টোবর, ২০২৪ ১৯:৩৮

বগুড়ায় নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ শুরু

বগুড়ায় নারী উদ্যোক্তাদের জন্য ১০ দিনের মৌলিক আর্থ-ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিনির্মাণ প্রকল্পের আওতায় মঙ্গলবার সকালে বগুড়া শহরের জহুরুল নগরে স্কিলগুরু টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিটিউটে এ প্রশিক্ষণ শুরু হয়।

প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে রয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জয়িতা ফাউন্ডেশনের লিড ট্রেইনার ও কনসালটেন্ট মো. হাফিজুর রহমান। প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন টিটিসি বগুড়ার সিনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার) মো. আমির হোসেন। স্কিলগুরু টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিটিউটের বাস্তবায়নে আয়োজিত এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোস্তফা জামাল শাহীন।

এই প্রশিক্ষণে একজন দক্ষ নারী উদ্যোক্তা হতে করণীয়, পণ্য ব্যবস্থাপনা, তৈরি ও বিপণন, আর্থ ব্যবস্থাপনা, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, সক্ষমতা বৃদ্ধি করা, কর্মরত তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধি করা, নতুন নতুন পণ্য উদ্ভাবন, উৎপাদনে করণীয় দিকসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে বগুড়া শহরের বিভিন্ন এলাকার ৩০ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর