শিরোনাম
১ অক্টোবর, ২০২৪ ২০:৫১

চাঁদপুরে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ঢালীর (৫৮) ঝুলন্ত মরদেহ পুলিশ উদ্ধার করেছে।  

মঙ্গলবার উপজেলার বেলতী গ্রামে ওই নেতার বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবন থেকে পুলিশ তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

নজরুল ইসলাম ঢালী বেলতী গ্রামের ঢালী বাড়ির মৃত রুস্তম আলী ঢালীর ছেলে। তিনি কয়েক বছর ধরে খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। রাজনীতিতে যুক্ত হওয়ার পূর্বে ঠিকাদারি ব্যবসা করতেন।  

চাঁদপুরে অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা তাকে হত্যা করে, আত্মহত্যার নাটক সাজিয়ে মরদেহ ঝুঁলিয়ে রাখে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার দুপুরে নজরুল ইসলাম বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। বাড়িতে না আসায় রাত ১২টায় স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম তার মুঠোফোন নম্বরে অনেকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি। স্বজনরা অনেক খোঁজাখুঁজি করে কোথাও তার সন্ধান পাননি। মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবনে সিঁড়ির রডের সঙ্গে গলায় রশি পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

নিহতের স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জেরে নজরুল ইসলাম ঢালীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরে লাশ ঝুঁলিয়ে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। যে চিকন রশি দিয়ে লাশটি ঝুঁলানো, তা দিয়ে আত্মহত্যা সম্ভব নয়। এছাড়া লাশের পা মাটিতে লাগানো ছিল।

চাঁদপুর পিবিআই কার্যালয়ের এসআই কবির হোসেন বলেন, ওই ব্যক্তির পায়ের উপরের অংশে দাগ রয়েছে। আর কোন অংশে আঘাতের চিহ্ন নেই। প্রযুক্তির মাধ্যমে ছায়া তদন্তের কাজ চলছে।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহম্মেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এটি একটি রহস্যজনক মৃত্যু। এটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। পিবিআইসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর