২ অক্টোবর, ২০২৪ ১৪:৩৯

শিক্ষার আলো ছড়াচ্ছে শতবর্ষী ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়

নীলফামারী প্রতিনিধি

শিক্ষার আলো ছড়াচ্ছে শতবর্ষী ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়

শতবছরেরও বেশি সময় ধরে শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়। এটি ডোমার পৌরশহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। শিক্ষার আলো ছড়ানোর জন্য ৯.৩৮ একর জমির উপর বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় ১৯১৯ সালে। বর্তমানে বিদ্যালয়ে প্রায় ৯৭৩ জন শিক্ষার্থী, ২৩জন  শিক্ষক এবং ৪ জন চতুর্থ শ্রেণী কর্মচারী রয়েছে।

শতবর্ষী এই বিদ্যাপীঠ বহু শিক্ষাব্রতী মানুষের প্রচেষ্টার ফসল। বিদ্যালয়টি যেন বাতিঘর হয়ে পথ দেখিয়ে চলেছে শিক্ষার্থীদের। এই স্কুলেই লেখাপড়া করে আলোকিত মানুষ হয়েছেন হাজার হাজার শিক্ষার্থী। এই বিদ্যালয়ে রয়েছে ২৬টি শ্রেণী কক্ষ, ছাত্রদের খেলাধুলার সুবিধার্থে রয়েছে একটি বিশাল খেলার মাঠ। যা হাইস্কুল মাঠ নামে পরিচিত। বর্তমানে বিদ্যালয়টিতে অবকাঠামোর মধ্যে রয়েছে, নতুন একাডেমিক ভবন, একটি বিজ্ঞান ভবন, গ্রন্থাগার, কম্পিউটার ল্যাব, সততা ষ্টোর।

ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রুহুল আমিন বলেন, আমি এই বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করি এবং বর্মমানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছি। শতবছরের সাফল্যের সিঁড়ি বেয়ে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। বিদ্যালয়ের এই দীর্ঘ যাত্রাপথে তৈরী হয়েছে অসংখ্য গুণী মানুষ।

বিডি প্রতিদিন/জামশেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর