২ অক্টোবর, ২০২৪ ২২:২১

বান্দরবানে দুইদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১১

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে দুইদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১১

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা নেয়া ডেঙ্গু রোগীর মোট সংখ্যা ২৮৬। এর মধ্যে শুধু মাত্র সেপ্টেম্বর মাসেই আক্রান্তের সংখ্যা ছিল ১১৭ জন। অক্টোবর মাসে এ সংখ্যা আরো বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বান্দরবান সদর হাসপাতালের তথ্য অনুযায়ী, অক্টোবর মাসের প্রথম ২ দিনেই ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ২০ জন রোগী এই হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছে। এদের মধ্যে ৪ জন শিশু রয়েছে বলে জানিয়েছেন বান্দরবান সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তারেকুল ইসলাম।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ বছরের জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রথম ৯ মাসে বান্দরবান সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর সংখ্যা ছিল ৩৪৮ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যু ঘটে।

বুধবার (০২ অক্টোবর) দুপুরে বান্দরবান সদর হাসপাতালে ঘুরে দেখা গেছে, পুরুষ ওয়ার্ডের একটি অংশকে ডেঙ্গু কর্ণার হিসেবে আলাদা করে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। কিন্তু মহিলা ওয়ার্ডে সাধারণ রোগীদের সাথেই রাখা হয়েছে ডেঙ্গু আক্রান্তদের। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মহিলা ওয়ার্ডে রোগীর চাপ বেশি থাকায় আলাদাভাবে ডেঙ্গু কর্ণার করা যাচ্ছে না। তবে ডেঙ্গু আক্রান্তদের সারাক্ষণই মশারি দিয়ে ঢেকে রাখা হচ্ছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও চিকিৎসক ও নার্সদের সহযোগীতায় আমরা ডেঙ্গু আক্রান্তে মৃত্যুর সংখ্যা নিয়ন্ত্রণে আনতে পেরেছি। 

এদিকে, বুধবার দুপুরে ডেঙ্গু চিকিৎসা সেবার খোঁজ নিতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মাসুম বিল্লাহ সদর হাসপাতাল পরিদর্শন করেন এবং কর্তব্যরত চিকিৎসক, নার্স ও রোগীদের সাথে এ বিষয়ে কথা বলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর