৪ অক্টোবর, ২০২৪ ১৮:১৩

সাতক্ষীরায় দুই মানবপাচারকারীসহ ৫ জন আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় দুই মানবপাচারকারীসহ ৫ জন আটক

সাতক্ষীরায় বিজিবির পৃথক অভিযানে দুই মানব পাচারকারীসহ ৫ জন আটক হয়েছে। সাতক্ষীরার পদ্মশাখরা ও হিজলদি সীমান্ত থেকে তাদের আটক করা হয়। সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক বলেন, শুক্রবার রাত ৩টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে পদ্মশাখরা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২/১-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শ্মশান নামক স্থান হতে অবৈধভাবে ভারতে পাচারের সময় পদ্মশাখরা বিওপির নায়েব সুবেদার আমির হোসেন ও এসআইপি সদস্য হাবিলদার আনোয়ারের নেতৃত্বে অভিযান চালিয়ে দালাল মোঃ জসিম উদ্দিন (৩৮), বিলাল হোসেন (২৩) এবং শামছুজ্জামানকে আটক করেন। এসময় তাদের নিকট থেকে দু’টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। আটককৃত মোটরসাইকেল ২টির আনুমানিক মূল্য চার লক্ষ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অবৈধভাবে ভারতে যাওয়ার বিষয়টি স্বীকার করে। তারা মাদক চোরাচালানের সাথে জড়িত বলে জানায় বিজিবি।

আটককৃত দালাল মোঃ জসিম উদ্দিন সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা গ্রামের শামসুদ্দিন গাজির ছেলে ও মোঃ বিলাল হোসেন লক্ষ্মীদাড়ি গ্রামের আসাদুল সরদারের ছেলে এবং মোঃ শামছুজ্জামান একই গ্রামের আব্দুল মজিদের ছেলে। তাদের বিরুদ্ধে বিনা পাসপোর্টে অবৈধভাবে সীমান্ত পারাপারের অপরাধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে।  

অপরদিকে ভোর ৪টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার হিজলদি সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় বিজিবি সদস্যরা দুই জন বাংলাদেশী নাগরিককে আটক করে। তারা হলো শরিয়তপুর জেলার জাজিরা থানার রামকৃষ্ণপুর গ্রামের শামসুল মোল্যার মেয়ে মৌসুমী (৩৪)। তিনি বর্তমানে আক্কেল মাহমুদ মুন্সি কান্দি এলাকার বাসিন্দা। আটক অপর ব্যক্তি হলেন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার রুদ্রবানা গ্রামের মৃত আয়নাল উদ্দিনের ছেলে মোঃ মামুন (৩৩)।

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পরিচালক ও অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক শুক্রবার সকাল ১১টায় ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ তথ্য উপস্থাপন করেন।
অপরদিকে কলারোয়া উপজেলার হিজলদী সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় বিজিবির অভিযানে মৌসুমী (৩৪) এবং মোঃ মামুন (৩৩) নামের দুজনকে আটক করে বিজিবির টহলরত জোয়ানরা। গত ১ আগস্ট তারা যশোর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যায়। আটককৃত ওই দুই বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর